• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রত্যেকদিন ছয় ঘন্টা করে কাটা যাবে না টিকিট! যাত্রীদের সতর্ক করে জানাল ভারতীয় রেল

  • |
Google Oneindia Bengali News

Indian Railways: রেল যাত্রীদের জন্যে বড় খবর! আগামি এক সপ্তাহ ট্রেনের টিকিট বুকিং করার ক্ষেত্রে সমস্যার মধ্যে পড়তে (Rail Ticket Booking Services) হবে রেল যাত্রীদের। ইতিমধ্যে রেলের তরফে এই বিষয়ে বিস্তারিত ভাবে জানানো হয়েছে।

Recommended Video

৭ দিন ৬ ঘন্টা করে টিকিট সংরক্ষণ পরিষেবা বন্ধ রেলের

জানা গিয়েছে, করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন বন্ধ ছিল রেল পরিষেবা। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। আর সেদিকে তাকিয়ে যাত্রী সাছন্দ এবং পরিষেবা আরও বাড়তে বন্ধ থাকবে টিকিট সংরক্ষন। আগামী এক সপ্তাহ রাতে বন্ধ থাকবে টিকিট কাটা। আর সেই কারনে টিকিট কাটতে পারবেন না সাধারণ মানুষ।

রেলমন্ত্রকের তরফে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি

রেলমন্ত্রকের তরফে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি

পরিষেবা পাওয়া যাবে না। ইতিমধ্যে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে রেলের তরফে। সেখানে বলা হয়েছে যে, রেল ফের একবার নিজস্ব ট্র্যাকে ছুটতে শুরু করেছে। করোনা পরিস্থিতিতে ট্রেন গুলিকে বিভিন্ন নামে চালানো হচ্ছিল। সেভাবে সময়সূচী ছিল না। ভাড়াও বেশি ছিল। তবে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। আর সেই কারনে টিকিট বুকিং পরিষেবার মাণ আরও উন্নত করা হচ্ছে। শুধু তাই নয়, দূরপাল্লার পরিষেবা ফিরে আসার কারনে পুরো সিস্টেমটাকেই নতুন করে সাজানো হবে। আর সেই কারনে বন্ধ থাকবে টিকিট কাটবে।

কতদিন কীভাবে বন্ধ থাকবে।

কতদিন কীভাবে বন্ধ থাকবে।

জানা গিয়েছে, আগামকী ১৪ এবং ১৫ তারিখ মধ্যরাত থেকে এই কাজ শুরু হবে। চলবে আগামী ২০ এবং ২১ নভেম্বরের পর্যন্ত। প্রায় এক সপ্তাহ ছয় ঘন্টা করে কাজ হবে। অর্থাৎ রাত সাড়ে ১১টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত বন্ধ থাকবে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (পিআরএস)। লম্বা এই সময়সীমা পরজন্তগ কাজ হবে। এই সময়ের মধ্যে পিআরএস কাজ না করলেও অন্যান্য সমস্ত সুবিধা কাজে আসবে বলে ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে।

কি কি সার্ভিস বন্ধ থাকবে

কি কি সার্ভিস বন্ধ থাকবে

রেলের তরফে এই বিষয়ে বিস্তারিত ভাবে জানানো হয়েছে। জানা গিয়েছে, রাত সাড়ে ১১টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত কোনও ভাবেই টিকিট কাটা যাবে না। সেই সঙ্গে ট্রেন ও সংরক্ষণ সংক্রান্ত খোঁজ নেওয়া, কোনও টিকিট বাতিল করাও যাবে না। পুরো ব্যবস্থাটাই বন্ধ থাকবে। অনলাইন বা অফলাইন কোনও ভাবে এই সময়ে টিকিট সংক্রান্ত কোনও পরিষেবা দিতে পারবে না রেল। তবে অন্যান্য কাজ সমান ভাবে হবে বলে জানানো হয়েছে। তবে এই সময়ে টিকিট কাটতে না পারার জন্যে এগে থেকেই যাত্রীদের কাছ থেকে ক্ষমা চেয়ে নিয়েছে ভারতীয় রেল।

English summary
indian Rail new rule, no ticket booking for 6 hours everyday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X