• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-ই বাজারে আসছে করোনা টীকা, কিন্তু সকলে কি আগ্রহী টীকাকরণে? সমীক্ষা বলছে অন্য কথা

বিনামূল্যে করোনা টীকা দেবে মোদী সরকার। বিহার ভোটের আগে প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। তামিলনাড়ু, মধ্য প্রদেশ সরকার ইতিমধ্যেই রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টীকা দেওয়ার কথা ঘোষণা করে দিয়েছে। কিন্তু তাঁরা কি জানেন আম জনতা কী চাইছে। সমীক্ষা বলছে আমজনতার সিংহভাগই করোনাটীকা নিয়ে সন্দিহান। বাজারে টীকা এলেও তাঁরা হুমড়ি খেয়ে টীকা নিতে যাবেন না। উল্টে বলা চলে আম জনতার মধ্যে করোনা টীকা নিয়ে বেশ অনাগ্রহ রয়েছে ভারতে।

করোনা টীকায় অনাগ্রহ

করোনা টীকায় অনাগ্রহ

করোনা ভাইরাসের টীকা নিয়ে অনাগ্রহ তৈরি হয়েছে আমজনতার মধ্যে। সমীক্ষা বলছে ৬১ শতাংশ ভারতীয় করোনা টীকা নিতে চান না। তাঁদের দাবি তাঁরা সংক্রমণ নিেয় যথেষ্ট সচেতন হয়ে কাজ করছেন। দেশের ২২৫টি জেলার ২৫ হাজার মানুষের উপর সমীক্ষা চালিয়েছিল লোকাল সার্কলস নামের একটি সংস্থা। এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে সমীক্ষকদের।

 যাচাই করতে চান মানুষ

যাচাই করতে চান মানুষ

করোনা টীকা কতটা নিরাপদ, তার পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে কিনা এসব যাচাই করে তবেই টীকা নিতে চান। সেকারণে বাজারে টীকা এলেই তা নেওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে যাবে এমন ভাবার কোনও কারণ নেই। করোনা টীকার থেকেও তার নিরাপত্তা নিয়ে বেশি সচেতন এখন আমজনতা। কারণ সকলেই সংক্রমণ থেকে বাঁচার প্রাথমিক চাবিকাঠি পেয়ে গিয়েছেন।

বিনামূল্যে করোনা টীকা

বিনামূল্যে করোনা টীকা

ইতিমধ্যেই করোনা টীকা নিয়ে রাজনীতি শুরু হয়ে গিয়েছে দেশে। বিহারে বিধানসভা ভোটের আগে বিনামূল্যে করোনা টীকা রাজ্যবাসীকে দেওয়ার ভোট প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। তার পরেই তামিলনাড়ু ও মধ্য প্রদেশ সরকার রাজ্যে বিমামূল্যে করোনা টীকা দেওয়ার কথা ঘোষণা করেছে।

 ২০২১-এ আসছে টীকা

২০২১-এ আসছে টীকা

এদিকে আবার ভারত বয়োটেক জানিয়েছে ২০২১ সালের মার্চ মাসের মধ্যেই ভারতের বাজারে চলে আসহে করোনা টীকা। ইতিমধ্যেই তারা তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়ালেন অনুমতি পেয়েছেন এবার ১৮ বছরের উর্ধ্বের স্বেচ্ছাসেবকদের উপর করোনা টীকার পরীক্ষা করা হবে।

English summary
Indian people till now doutfull on takeiong Coronavirus vaccine says survy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X