• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা সহ আরও ৩ রাজ্যে আছড়ে পড়বে সাইক্লোন 'ফনি'! নৌজাহাজ নিয়ে 'হাই অ্যালার্ট'-এ নৌসেনা

ক্রমেই বঙ্গোপসাগরের মাথায় ফুঁসছে সাইক্লোন 'ফনি'। পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে ইতিমধ্যেই এই সাইক্লোন নিয়ে জারি করা হয়েছে সতর্কতা। বঙ্গোপসাগর সংলগ্ন উপকূলবর্তী রাজ্যগুলিতে এই ঝড় আছড়ে পড়ার আশঙ্কায় ইতিমধ্য়েই সতর্কতা জারি হয়েছে ভারতীয় নৌসেনায়।

সতর্ক ভারতীয় নৌসেনা

সতর্ক ভারতীয় নৌসেনা

সাইক্লোন ফনি আগামী ১২ ঘণ্টার মধ্যে ধেয়ে আসতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আর তার দিকে নজর রেখেই এদিন সতর্কতা জারি করা হয়েছে নৌসেনা, এনডিআরএফ-র জন্য।

সতর্কতায় রয়েছে নৌসেনার 'এইড ডিসট্রেস রিলিফ টিম'।

 ঝড়ের অভিমুখ কোন দিকে

ঝড়ের অভিমুখ কোন দিকে

আবহাওয়া দফতরের মতে, ঝড় দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে যেতে চলেছে। ফলে তার প্রভাব পড়তে পারে বঙ্গোপোসাগরের দক্ষিণ পশ্চিম দিকে। গত ৬ ঘণ্টায় এই ঝড়ের গতিবেগ আরও ১৩ কিমি বেড়েছে। শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালির কাছে রাত ২ঃ৩০ মিনিটে ৬৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বয়েছে 'ফনি'র ঝড়।

 তৈরি নৌজাহাজ

তৈরি নৌজাহাজ

সাইক্লোন 'ফনি' নিয়ে রীতিমত তৎপর নৌসেনা। বিশাখাপত্তনম ও চেন্নাইয়ের কাছে মোতায়েন করা রয়েছে নৌসেনার যুদ্ধ জাহাজ। যেকোনও পরিস্থিতিতে যাতে যুদ্ধকালীন তৎপরতায় যেন তা কার্যকরী ব্যবস্থা নিতে পারে।

 কোথায় কোথায় ঝড়ের আশঙ্কা ?

কোথায় কোথায় ঝড়ের আশঙ্কা ?

পশ্চিমবঙ্গে , তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, ওড়িশায় এই ঝড় আছড়ে পড়তে চলেছে। আর ঝড়ের মোকাবিলায় নৌসেনা ও এনডিআরএরএফ-র টিম রীতিমত তৎপর হয়ে রয়েছে মেডিক্যাল সামগ্রী নিয়ে। যাতে কোনও অবস্থাতেই সমস্যা তৈরি না হয়।

English summary
Indian Navy keeps ships, aircraft on the ready as cyclonic storm intensifies over Bay of Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X