• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের নিরাপত্তার জাল চেষ্টা করেও ভেদ করতে না পেরে পাকিস্তানের নয়া ছক! সংসদে কী জানাল কেন্দ্র

কাশ্মীর নিয়ে রীতিমতো ফুঁসছে পাকিস্তান। গত বছর ৫ অগাস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা মুছে যাওয়া সহ একাদিক পদক্ষেপ নেয় মোদী সরকার। তারপর থেকেই ঘরে কোণঠাসা ইমরান প্রশাসন। আর সেই কারণেই প্রতিশধের আগুনে ফুঁসে উঠে পাকিস্তান বহু চেষ্টা করেছে সীমান্ত পথে অনুপ্রবেশ থেকে ভারতে নাশকতার। সব দিক দিয়ে হার মেনে এবার ইসলামাবাদ নিয়েছে নয়া ছকের আশ্রয়।

 পাকিস্তান কোন ছকে চলছে?

পাকিস্তান কোন ছকে চলছে?

ভারতের মাটিতে পা রাখতে পারছে না পাকিস্তান আশ্রিত জঙ্গিরা। এমন পরিস্থিতিতে আফগানিস্তানে বসবাসকারী ভারতীয়দের নিশানায় রাখতে শুরু করে দিয়েছে পাকিস্তান। সেখানে গত ১২ বছর ধরে পাকিস্তান ভারতীয়দের ওপর যে অত্যাচার চালিয়েছে, বর্তমানে তার মাত্রা বেড়েছে বলে খবর।

 সংসদে কোন তথ্য জানানো হল?

সংসদে কোন তথ্য জানানো হল?

এদিন সংসদে কেন্দ্রীয় বিদেশমন্ত্রকের প্রতিমন্ত্রী ভি মুরলীধর জানিয়েছেন, আফগানিস্তানে বসবাসকারী ভারতীয় কর্মীদের পাকিস্তান টার্গেট করে যাচ্ছে। আফগানিস্তানে বহু উন্নয়নমূলক প্রকল্পে কর্মরত ভারতীয়দের ওপর হামলা ও তাঁদের অপহরণের মতো দুর্বৃত্তায়নের কাজ ইসলামাবাদ করছে বলে এদিন সংসদে জানান মন্ত্রী।

পাকিস্তান চেষ্টা করেও যা পারেনি

পাকিস্তান চেষ্টা করেও যা পারেনি

এর আগে , আফগানিস্তান থেকে কয়েকজন ভারতীয়কে অপহরণ করে তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনে পাকিস্তান। এরপর রাষ্ট্রসংঘে ওই ভারতীয়দের পেশ করে , ভারতের ভাবমূর্তিতে কালিমা লেপে দেওয়া র চেষ্টা করে ইসলামাবাদ। যদিও বহু দেশের বিরোধিতায় পাকিস্তান তা করতে পারেনি।

 সন্ত্রাসবাদ চালিয়ে যাচ্ছে পাকিস্তান

সন্ত্রাসবাদ চালিয়ে যাচ্ছে পাকিস্তান

সংসদে এদিন মুরলীধর জানিয়েছেন, পাকিস্তানের বুকে সদর্পে চলছে সন্ত্রাসবাদ। একাধিকজন জন পাকিস্তানের সন্ত্রাসের ছাতার তলায় এখনও আসছে বলে জানান মন্ত্রী। তিনি জানান ভারতের বিরুদ্ধে যে পাকিস্তান ক্রমাগত নাশকতার ছক কষছে, তার বিষয়ে ভারতকে সতর্ক করেছে আন্তর্জাতিকমহল। এদিকে, এমন সমস্ত ঘটনার পরও পাকিস্তান জামাত, লস্করদের আর্থিক সহযোগিতা করছে। যেখানে সন্ত্রাসে মদতের জন্য পাকিস্তান নিজেই FATF এর ধূসর তালিকায় রয়েছে।

English summary
Indian government informed in parliament that ‘Pakistan targeting Indians working in Afghanistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X