• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘সীমান্ত সমস্যা সমাধানের একমাত্র উপায় নিয়ন্ত্রণ রেখায় নতুন চিনা স্থাপনা বন্ধ করা’

Google Oneindia Bengali News

প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিনা আগ্রাসন চলছেই। সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সামরিক অবস্থানের সমস্যা সমাধানের একমাত্র উপায় হ'ল নতুন কাঠামো স্থাপন বন্ধ করা। শুক্রবার চিনে ভারতের রাষ্ট্রদূত বিক্রম মিসরি বলেন, স্থলভাগের স্থিতিশীল পরিস্থিতি পরিবর্তনের জন্য চিনের দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে প্রভাব ফেলেছে।

সীমান্ত সমস্যা সমাধানের উপায় জানালেন ভারতের রাষ্ট্রদূত

প্রকৃত নিয়ন্ত্রণ রেখার মর্যাদা রক্ষা করতে ভারত সর্বদা তৎপর থেকেছে। এখনও তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়েছেন মিসরি। তাঁর কথায়, এলএসি-র ভারতীয় অংশে কাঠামো গড়ে তোলার চেষ্টা বন্ধ করতে হবে তিনকে। তিনি জানান, ভারত আশা করে যে, চিন এলএসি-কে মর্যাদা দিয়ে চিন নিশ্চয় ডি-এ্যাসকেলেশন এবং ডিসেঙ্গাঙ্গিংয়ের দায়িত্ব আদায় করবে।

নয়াদিল্লিতে চিনা রাষ্ট্রদূত সান ওয়েডংয়ের অভিযোগের একদিন পর মিসরির এই মন্তব্য তাৎফর্যপূর্ণ। তিনি বলেন, চিন প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় স্থায়ীভাবে উপস্থিতি বজায় রাখার চেষ্টায় সহিংস উপায় অবলম্বন করেছে এবং অবকাঠামো তৈরির চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, সীমান্ত পরিস্থিতি জটিল করতে পারে এমন পদক্ষেপ গ্রহণ করা উচিত নয়, তা এড়িয়ে চলাই কর্তব্য। সীমান্ত অঞ্চলে স্থিতিশীলতা বজায় রাখার জন্য কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে। আমরা আশা করি যে, ভারতীয় পক্ষের সঙ্গে সাক্ষাৎ করে সমস্যা সমাধানের চেষ্টা করবে চিন।

English summary
Indian envoy to China Vikram Misri says that the only way to resolve military standoff along the LAC. China to stop erecting new structures in LAC in Indi-China border.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X