• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু–কাশ্মীর সফরে ভারতীয় নাগরিকদের ওপর থেকে নিষেধাজ্ঞা উঠল

কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু–কাশ্মীরে ভারতীয় নাগরিকদের যাওয়া নিয়ে আর কোনও বাধা রইল না। মঙ্গলবারই কেন্দ্রের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে উপত্যকায় ভারতীয়দের যাওয়ার ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হল।

জম্মু–কাশ্মীর সফরে ভারতীয় নাগরিকদের ওপর থেকে নিষেধাজ্ঞা উঠল

সংসদে প্রশ্ন করা হয় যে জম্মু–কাশ্মীরে কবে ভারতীয় প্রতিনিধিরা পরিদর্শনের জন্য যেতে পারবেন, এর জবাবে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জি কিষাণ রেড্ডি সংসদকে জানান যে কেন্দ্রশাসিত অঞ্চলে সফরের জন্য কোনও ভারতীয়র ওপর নিষেধাজ্ঞা নেই। গত বছরের ২৪ আগস্ট কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ সিপিআই(‌এম)‌, সিপিআই, ডিএমকে, এনসিপি, জেডি(‌এস)‌, আরজেডি, এলজেডি এবং তৃণমূল সহ বিরেধী নেতারা জম্মু–কাশ্মীরে যাওয়ার চেষ্টা করেন কিন্তু শ্রীনগর বিমানবন্দর থেকেই তাঁদের ফিরে আসতে হয়। এরই মধ্যে বিদেশি প্রতিনিধিরা উপত্যকায় সফরে গেলে তা নিয়ে কেন্দ্রকে বিরোধীদের প্রশ্নের মুখে পড়তে হয়।

বিদেশি দূতদের উপত্যকা সফর নিয়ে প্রশ্ন উঠলে প্রতিমন্ত্রী জানান, জম্মু–কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য দিল্লির বিদেশি মিশনের পক্ষ থেকে ১৫টি মিশন ৯ ও ১০ জানুয়ারি উপত্যকা সফরে গিয়েছিলেন। রেড্ডি বলেন, '‌এই সফরকালীন তাঁরা স্বাধীনভাবে ঘুরে বেড়ান এবং বিভিন্ন মানুষের সঙ্গে কথাও বলেন।’‌

English summary
indian citizens no restriction from visiting jammu and kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X