• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বব্যাপী রমরমার মাঝেই ক্রিপ্টোকারেন্সি ব্যানের দাবি ভারত খ্যাত ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার

  • |

বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি হিসাবে ইতিমধ্যেই শীর্ষ তালিকায় উঠে এসেছে বিটকয়েন। গত শুক্রবারই ১ ট্রিলিয়ন মার্কিন ডলারের এম-ক্যাপ ছুঁয়েছিল বিটকয়েন, রবিবার তা আরও বেশ কিছুটা বেড়ে ৫৮,৩৫৪ মার্কিন ডলার ছোঁয় বলে জানা যায়। কিন্তু এই রমরমার বাজারেও এবার ভারতে ক্রিপ্টোকারেন্সি ব্যান করার দাবি তুললেন বিখ্যাত ধনকুবের তথা বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা। এমনকী ভবিষ্যতেও তিনি কখনও বিটকয়েন কিনবেন না বলেও সাফ জানালেন ভারতের ওয়ারেন বাফেট বলে খ্যাত বিশ্বখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা।

বিশ্বব্যাপী রমরমার মাঝেই ক্রিপ্টোকারেন্সি ব্যানের দাবি ভারত খ্যাত ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার

প্রসঙ্গত উল্লেখ্য কেন্দ্রীয় ব্যাঙ্ক ডিজিটাল কারেন্সি (সিবিডিসি) প্রচলনের ব্যাপারে সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্কের তরফে আলোচনা শুরু হয়েছে বলেও জানা যাচ্ছে। তারই মাঝে ভারতীয় ধনকুবেরের এই মন্তব্য বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এদিকে মঙ্গলবার বিটকয়েনের দর খানিকটা কমে ৫০ হাজার ডলার অতিক্রম করে বলে জানা যায়।তবে সাম্প্রতিক দরবৃদ্ধির পেছনে রয়েছে মূলত টেসলা, এমনটাই মত বিশেষজ্ঞদের। ইলেকট্রিক গাড়ি নির্মাতা এই কোম্পানিটি সহ আরও বড় কিছু কোম্পানি বিটকয়েনকে লেনদেনের মাধ্যম হিসেবে গ্রহণ করাতেই এই দরবৃদ্ধি বলে মনে করা হচ্ছে।

এদিকে বর্তমানে বিশ্বব্যাপীই ডিজিটাল মুদ্রার প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। এমনকী বিগত কয়েক বছরে বিশ্বব্যারী, বিট কয়েন, ভার্চুয়াল কারেন্সি সহ একাধিক ডিজিট্যাল চাহিদার পরিমাণ উত্তর উত্তর বেড়েছে। একথা মাথায় রেখেই ডিজিট্যাল কারেন্সির ব্যাপারে ভাবনা চিন্তা শুরু করেছে আরবিআই, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। যদিও এই বিষয়ে এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। অন্যদিকে একাধিক সরকারি সূত্রে খবর সমস্ত বেসরকারি ক্রিপ্টোকারেন্সি ব্যান করার বিষয়েও একাধিক কারণে ভাবনা চিন্তা শুরু করেছিল কেন্দ্র। যদিও আদপেই কী হতে চলেছে সেই বিষয়ে স্পষ্ট ধারণা কারও কাছেই নেই।

Breaking News : অবশেষে গ্রেফতার রাকেশ সিং

করোনার নতুন ভিন্ন দুই স্ট্রেন প্রবেশ করেছে তিন রাজ্যে, দাবি নীতি আয়োগের

English summary
Center should ban cryptocurrency, claims billionaire Rakesh Jhunjhunwala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X