• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরোটার পরও শিক্ষা হয়নি পাকিস্তানের, তুষারবৃত কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারত

কুপওয়াড়ায় নিয়ন্ত্রণরেখার কাছে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই চলছে৷ হতাহতের কোনও খবর নেই। নিয়ন্ত্রণরেখার কাছে মাচিল সেক্টরে ২২ তারিখ রাতে এবং ২৩ তারিখ ভোররাতে কিছু গতিবিধি লক্ষ্য করা যায়৷ কয়েকজন অনুপ্রবেশের চেষ্টা করছিল ৷ সেই সময় তাদের লক্ষ্য করে গুলি চালান জওয়ানরা। পালটা গুলি চালায় জঙ্গিরাও।

ফের অনুপ্রবেশের চেষ্টা

ফের অনুপ্রবেশের চেষ্টা

বিএসএফ-এর ডেপুটি ইন্সপেক্টর জেনেরাল মুথা কৃষ্ণাণ বলেন, নিয়ন্ত্রণরেখার কাছে মাচিল সেক্টরে ২২ তারিখ রাতে এবং ২৩ তারিখ ভোররাতে কিছু গতিবিধি লক্ষ্য করা যায়৷ কয়েকজন অনুপ্রবেশের চেষ্টা করছিল৷ সেই সময় তাদের লক্ষ্য করে গুলি চালান জওয়ানরা৷ পাল্টা গুলি চালায় জঙ্গিরাও৷ শুরু হয় গুলির লড়াই৷

তুষারপাতের জেরে তল্লাশি অভিযান এই মুহূর্তে বন্ধ

তুষারপাতের জেরে তল্লাশি অভিযান এই মুহূর্তে বন্ধ

তিনি আরও বলেন, তুষারপাতের জেরে তল্লাশি অভিযান এই মুহূর্তে বন্ধ রয়েছে৷ তবে ফের তা দ্রুত শুরু হবে৷ সেনা এবং বিএসএফ যৌথভাবে অভিযান চালাচ্ছে৷ পুলিশকেও সতর্ক করা হয়েছে৷ এর আগে চলতি মাসের ৮ তারিখ কুপওয়াড়ায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছিল তিন জঙ্গি৷ শহিদ হন চার জওয়ান এবং এক বিএসএফ কর্মী৷

ভারত-পাকিস্তান সীমান্ত এলাকায় সুড়ঙ্গের হদিস

ভারত-পাকিস্তান সীমান্ত এলাকায় সুড়ঙ্গের হদিস

এদিকে কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্ত এলাকায় সুড়ঙ্গের হদিস পেলেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। আজ সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা জম্মু ও কাশ্মীরের সাম্বা জেলায় টহল দেওয়ার সময় সুরঙ্গটি সন্ধান পান। বাহিনীর আধিকারিক সূত্রে খবর, পাকিস্তান থেকে ভারতে চোরাপথে অনুপ্রবেশের জন্য সুরঙ্গটি ব্যবহার করছিল জইশ-ই-মহম্মদের জঙ্গিরা।

পাক সেনার মদতেই তৈরি সুড়ঙ্গ

পাক সেনার মদতেই তৈরি সুড়ঙ্গ

নাগরোটা এনাকউন্টারের ঘটনার পরই সন্দেহ দানা বাঁধে বাহিনীর আধিকারিকদের মধ্যে। অনুমান করা হয়, জঙ্গিরা ভারতে ঢোকার জন্য কোনও সুড়ঙ্গপথ ব্যবহার করছে। সূত্রের খবর, শুক্রবার থেকে এই ধরনের সুড়ঙ্গগুলিকে খুঁজে বের করার জন্য অভিযান শুরু করেছিলেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। এদিকে গোয়েন্দারা প্রায় নিশ্চিত, এই সুড়ঙ্গ পাক সেনার মদত ছাড়া তৈরি সম্ভব হত না।

বিজেপির তালে তাল মিলিয়ে এবার 'অখণ্ড ভারত'-এর ডাক এনসিপি নেতার! মিলল কোন ইঙ্গিত?

English summary
Indian army thwarted infiltration efforts by terrorists in Kashmir's LoC near Kupwara's Machil sector
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X