• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫ অরুণাচলীকে অপহরণ সোজা চোখে দেখছে না ভারত, হটলাইনে বার্তা গেল লালফৌজের কাছে

লাদাখে আস্ফালনের মধ্যেই অরুণাচল সীমান্তে থেকে ৫ ভারতীয়তে অপহরণ করে চিনা ফৌজ। এই নিয়ে অরুণাচলে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। তারপরেই ভারতীয় সেনা হটলাইনে লালফৌজকে বার্তা পাঠিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু জানিয়েছেন, চিনের তরফ থেকে এখনও এই নিয়ে কোনও জবাব আসেনি। ভারত অপেক্ষায় রয়েছে।

অরুণাচলে ৫ ভারতীয়কে অপহরণ

অরুণাচলে ৫ ভারতীয়কে অপহরণ

পাঁচ ভারতীয়কে অপহরণ করল লালফৌজ। লাদাখে আস্ফালন যখন চরমে ঠিক তখনই অরুণাচল সীমান্ত থেকে ৫ ভারতীয়কে অপহরণ করে তারা এমনই খবর পাওয়া গিয়েছে। অরুণাচলের আপার সুবানসিরি জেলায় জঙ্গলে শিকারে গিয়েছিলেন তাঁরা। সেখান থেকেই চিনা ফৌজ তাঁদের অপহরণ করে।

 হটলাইনে বার্তা

হটলাইনে বার্তা

৫ ভারতীয়কে অপহরণের ঘটনায় হটলাইনে লালফৌজকে বার্তা পাঠিয়েছে ভারতীয় সেনা। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু জানিয়েছেন এই ঘটনা যে ভারত ভারত ভাল চোখে দেখছে না সেই বার্তা দেওয়া হয়েছে। যদিও চিনের তরফ থেকে এখনও কোনও জবাবা মেলেনি।

সতর্ক করে স্থানীয়রাই

সতর্ক করে স্থানীয়রাই

চিনা ফৌজ যে পাঁচ জনকে অপহরণ করে নিয়ে গিয়েছে সেসম্পর্কে সতর্ক করেছে স্থানীয়রাই। নাচো এলাকার বাসিন্দারা তাঁরা। শিকারি দলের ২ জন কোনও রকমে পালিয়ে এসে ভারতীয় জওয়ানদের অপহরণের খবর দিয়েছিল। তনু সিঙকাম, প্রসাত রিংলিং, ডোংটু ইবেইয়া, তানু বাকের, নগরু দিরি এই পাঁচ জনকে অপহরণ করা হয়েছে। এঁরা তাগিং সম্প্রদায়ের মানুষ।

লাদাখে আস্ফালন

লাদাখে আস্ফালন

এদিকে লাদাখে এখনও আস্ফালন করে চলেছে চিনা ফৌজ। এই নিয়ে মস্কোয় দুই দেশের প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। দুই দেশই নিজেদের অবস্থানে অনড়। ভারতের উপর চিন চাপ তৈরির চেষ্টা করলেও রাজনাথ সিং জানিয়ে দিয়েছেন একইঞ্চি জমি ছাড়বে না ভারত

English summary
Indian Army sent hotline messege to PLA about 5 Arunachali abduction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X