• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাকভোরে ড্রোন এল পাক সীমান্ত থেকে , গুলি মেরে ফেরত পাঠাল সেনা

Google Oneindia Bengali News

শনিবার কাকভোরে আন্তর্জাতিক সীমান্ত (আইবি) বরাবর মোতায়েন বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) কর্মীরা পাকিস্তানের দিক থেকে আসা একটি ড্রোনকে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে এটিকে পিছু হঠতে বাধ্য করল। উড়ন্ত বস্তুর দ্বারা কোন অস্ত্র বা মাদকদ্রব্য ফেলে না যায় তা নিশ্চিত করার জন্য এলাকায় একটি ব্যাপক অনুসন্ধান অভিযান শুরু করা হয়।

কাক ভোরে ড্রোন এল পাক সীমান্ত থেকে , গুলি মেরে ফেরত পাঠাল সেনা

"আজ সকালে, সতর্ক বিএসএফ সৈন্যরা একটি জ্বলজ্বলে আলো (আকাশে) দেখেছিল এবং তাৎক্ষণিকভাবে আর্নিয়া এলাকায় গুলি চালায়, পাকিস্তানি উড়ন্ত বস্তুটিকে ফিরে যেতে বাধ্য করে। এলাকায় একটি সম্মিলিত অনুসন্ধান অভিযান চালানো হচ্ছে," বিএসএফ জম্মু সীমান্তের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এস পি সান্ধু জানিয়েছেন। কর্মকর্তারা বলেছেন যে পাকিস্তানি ড্রোনটিকে ভোর পৌনে পাঁচটা নাগাদ সীমান্তরক্ষীরা দেখেন এবং এটিকে নামাতে তারা আট রাউন্ড গুলি চালান।

কয়েক মিনিটের জন্য বাতাসে ঘোরাঘুরি করার পরে, ড্রোনটি ফিরে আসে, কর্মকর্তারা বলেন, আরএস পুর সেক্টরের অধীনে থাকা এলাকায় অনুসন্ধান অভিযান চলছে। সাত দিনের মধ্যে এ ধরনের দ্বিতীয় ঘটনা ঘটে। ৭ মে, বিএসএফ একই এলাকায় একটি পাকিস্তানি ড্রোন ভারতীয় ভূখণ্ডে প্রবেশের পরপরই গুলি চালায়। ৪ মে সাম্বা জেলার চক ফকিরা এলাকায় বিএসএফ একটি ভূগর্ভস্থ আন্তঃসীমান্ত সুড়ঙ্গ সনাক্ত করার পর পাকিস্তান থেকে ড্রোন কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে।

সম্প্রতি জানা গিয়েছিল পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) ভারতে অস্ত্র ও মাদক পাচারের জন্য ড্রোন কেন্দ্র প্রস্তুত করছে। পাকিস্তানি রেঞ্জার্সের সাথে কনসার্টে, দেশটির শক্তিশালী গুপ্তচর সংস্থা এ পর্যন্ত ছয়টি ড্রোন কেন্দ্র স্থাপন করেছে।

পাঞ্জাবে আন্তর্জাতিক সীমান্তের (আইবি) ওপারে, আইএসআই চোরাকারবারি এবং সন্ত্রাসীদের সহায়তায় ড্রোন কেন্দ্রগুলিকে চালু করেছে। বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) সূত্র জানিয়েছে যে তারা গোয়েন্দা তথ্য পেয়েছে যে ফিরোজপুর এবং অমৃতসর থেকে আইবি জুড়ে বেশ কয়েকটি পাকিস্তানি সীমান্ত চৌকিতে উচ্চতর ড্রোন কার্যকলাপ লক্ষ্য করা যাচ্ছে।

"পাকিস্তান অস্ত্র, মাদক ও বিস্ফোরকের জন্য 'ডামি ড্রোন' ব্যবহার করছে। খেমকারনের কাছে সীমান্তের ওপারে, পাক রেঞ্জার্সের সহায়তায় চোরাকারবারীরা ড্রোন ওড়ে," সূত্র জানিয়েছে। সন্ত্রাসবাদী এবং চোরাকারবারীরা ভারতীয় নিরাপত্তা বাহিনীকে এড়াতে এবং পাঞ্জাবের মতো সীমান্ত রাজ্যে মাদক পরিবহনের জন্য এই ডামি ড্রোনগুলিতে বিস্ফোরক, অস্ত্র ও গোলাবারুদ লোড করছে। তারা তাদের ঘৃণ্য অপারেশনের জন্য ক্রমবর্ধমানভাবে জিপিএস-নিয়ন্ত্রিত ড্রোন ব্যবহার করছে।

এর জন্য বিএসএফ পাকিস্তানের দিক থেকে ড্রোন কার্যকলাপের বিষয়ে সতর্কতা জারি করেছে। ভারত পাঞ্জাব সীমান্তের নির্দিষ্ট, সংবেদনশীল পয়েন্টগুলিতে অ্যান্টি-ড্রোন সিস্টেমও স্থাপন করছে। শত্রু ইউএভিগুলিকে গুলি করার জন্য 'ড্রোন হান্টিং টিম' মোতায়েন করা হয়েছে।

English summary
Indian army send back Pakistan drone by firing continuously
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion