• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেজিংকে মানবতার শিক্ষা দিল ভারত, লাদাখে ধৃত চিনা জওয়ানকে ফিরিয়ে দিল সেনা

লাদাখে মরণাপন্ন অবস্থায় ভারতীয় সীমান্তে উদ্ধার হয়েছিল লালফৌজের জওয়ান। তাঁকে সুস্থ করে আবার চিনে ফিরিয়ে দিল ভারতীয় জওয়ানরা। এককথায় বেজিংকে মানবতার পাঠ পড়াল লালফৌজ। কয়েক দিন আগে অরুণাচলে সাধারণ ভারতীয় নাগরিকদের ধরে তাঁদের উপর নির্মম অত্যাচার চালিয়েছিল লালফৌজ। দীর্ঘ আলোচনার পর তাঁদের মুক্ত করে চিনা বাহিনী।

 চিনা ফৌজকে ফিরিয়ে দিল ভারত

চিনা ফৌজকে ফিরিয়ে দিল ভারত

লাদাখে ভারতের সীমান্তের মধ্যে মরণাপন্ন অবস্থায় উদ্ধার করা হয়েছিল চিনা ফৌজকে। তাঁকে সুস্থ করে ফের লালফৌজের হাতে তুলে দিল ভারতীয় সেনা। বেজিংকে এক প্রকার মানবিকতার পাঠ পড়াল ভারত। মঙ্গলবার রাতেই তাঁকে লালফৌজের হাতে তুলে দেওয়া হয়। তাঁর আগে অবশ্য সেনাবাহিনীর বিশেষজ্ঞরা তাঁকে জেরা করেছে।

ভারতের মানবিকতা

ভারতের মানবিকতা

লাদাখ সীমান্তে মরণাপন্ন অবস্থায় উদ্ধার করা হয়েছিল চিনা জওয়ানকে। অক্সিজেন, খাবার, গরম কাপড় দিয়ে তাঁকে সুস্থ করে তুলেছিল ভারতীয় সেনা। লাদাখের চরম ভাবাপন্ন আবহাওয়ায় প্রচণ্ড ঠান্ডা আর রুক্ষ পরিবেশে অসুস্থ হয়ে পড়েছিল চিনা ফৌজ। লাদাখের এক স্থানীয় বাসিন্দাই তাঁকে প্রথম দেখতে পায়। এবং ইয়াকে করে নিয়ে এসে ভারতীয় সেনার হাতে তুলে দেয়।

ভারতরে অনুরোধ বেজিং

ভারতরে অনুরোধ বেজিং

লাদাখ থেকে সেনা নিখোঁজ হয়েছে জানার পরেই ভারতকে একাধিকবার জওয়ানকে ফিরিয়ে দেওয়ার আর্জি জানিয়েছে লালফৌজ। দিল্লি চিনা জওয়ানকে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিল গতকাল। সেই মত কথা রেখেছে ভারতীয় সেনা। তবে এর মধ্যেও লালফৌজের কোনও চক্রান্ত রয়েছে কিনা তা খতিয়ে দেখতেই দফায় দফায় ধৃত জওয়ানকে জেরা করা হয়েছে।

অত্যাচারী লালফৌজ

অত্যাচারী লালফৌজ

কয়েকদিন আগে অরুণাচল প্রদেশ থেকে ৫ ভারতীয়কে অপহরণ করেছিল লালফৌজ। প্রথমে অস্বীকার করলেও পরে তারা স্বীকার করে ৫ ভারতীয় তাঁদের হেফাজতে রয়েছে। সেখানে ৫ ভারতীয়র উপর নির্মম অত্যাচার চালিয়েছিল চিনা জওয়ানরা। অন্ধকার ঘরে হাত পা বেঁধে আটকে রাখা। ইলেকট্রিকের শক দেওয়া। খেতে না দেওয়া সবরকম নির্মম অত্যাচার চালানো হয়েছিল। পরে দীর্ঘ কূটনৈতিক আলোচনার পর তাঁদের ফিরিয়ে দেয় লালফৌজ।

English summary
Indian Army return Chinese soilder to PLA in Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X