• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেনাবাহিনীর সাহায্য, সিকিম থেকে উদ্ধার রাজ্যের বহু পর্যটক

  • |

বরফ দেখতে গিয়ে বিপত্তি।সিকিমের নাথুলা পাশে আটকে পড়লেন পশ্চিমবঙ্গের বেশ কিছু পর্যটক। কিন্তু তাদের এই অবস্থা থেকে একপ্রকার ভগবানের মত উদ্ধার করেন সেনা বাহিনীর জওয়ানরা। গ্যাংটোকে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করলেন তারাই। ঘটনাটি ঘটেছে শনিবার সিকিমের নাথুলা পাশে।

সেনাবাহিনীর সাহায্য, সিকিম থেকে উদ্ধার রাজ্যের বহু পর্যটক

বহু কিছু পর্যটক বরফ দেখতে হাজির হয়েছিলেন সেখানে। প্রচুর বরফ দেখে তারা আনন্দে আত্মহারা হয়ে যান। কয়েকঘন্টা ফরে হটাৎ তারা দেখেন যে অন্ধকার নেমে এসেছে। যে পিচের রাস্তা দিয়ে তারা এসেছেন সেই রাস্তা পুরো বরফের মোটা আস্তরণে ঢেকে গেছে। চারিদিকে ঘন কুয়াশায় আচ্ছন্ন পরিবেশ। এরপরে ওই জায়গায় পর্যটকেরা আটকে পড়ায় ত্রাতা হিসাবে তারা পান সেনা বাহিনীর জওয়ানদের। তারা এসে ওই পর্যটকদের নিয়ে যান সেনা ছাউনিতে। সেখানে নিয়ে গিয়ে তাদের গরম খাবার দেন। সাথে সাথে শিশু ও বয়স্ক পর্যটকদের চিকিৎসার ব্যবস্থা করেন সেনারা। এরপর ওই রাতে সেনা ছাউনিতে কাটান আটকে পরে যাওয়া ওই পর্যটকরা। রাতে সেনা বাহিনীর জওয়ানরা রাস্তার বরফ সরিয়ে দিয়ে রাস্তায় গাড়ি চলাচলের ব্যবস্থাও করেন।

পরের দিন সকালে তাদের গাড়ি করে গ্যাংটোকের উদ্যেশে পাঠাবার ব্যবস্থাও করে দেন সেনা বাহিনীর জওয়ানরা। আটকে পড়া এক পর্যটক অশ্বিন বেথরা জানান একপ্রকার মৃত্যুর মুখ থেকে ফিরে আসার অভিজ্ঞতা হল তাদের। তবে সেনা বাহিনীর জওয়ানরা না থাকলে সেদিন রাতে তাদের পর্যটক দলের কেউই বাচঁতেন না বলেও জানান তিনি।

English summary
Indian Army rescues several tourist from Sikkim
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X