• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'মারতে মারতে শহিদ হয়েছেন ভারতীয় জওয়ানরা', গালওয়ান সংঘর্ষ নিয়ে চিনকে কড়া হুঁশিয়ারি মোদীর

সোমবার রাতে ঘটনাটি ঘটলেও পুরো মঙ্গলবার এই নিয়ে কোনও বক্তব্য পেশ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়েক দফা উচ্চপর্যায়ের বৈঠক করলেও শহিদদের শ্রদ্ধাজ্ঞাপন জানানো হয়নি তাঁর। এই আবহে প্রধানমন্ত্রীর থেকে এই বিষয়ে মন্তব্যের দাবি উঠতে থাকে। সেই মর্মে এদিন মুখ খোলেন প্রধানমন্ত্রী। আর এদিন প্রধানমন্ত্রী জানায় যে শহিদ জওয়ানদের জন্য দেশ গর্বিত।

আমাদের জওয়ানদের বলিদান বৃথা যাবে না

আমাদের জওয়ানদের বলিদান বৃথা যাবে না

এদিন প্রধানমন্ত্রী বলেন, 'মারতে মারতে শহিদ হয়েছেন ভারতীয় জওানরা। পুরো দেশ তাঁদের জন্য গর্বিত। আমাদের জওয়ানদের বলিদান বৃথা যাবে না।' এরপর চিনকে হুঁশিয়ার করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'ভারত শান্তিপ্রিয় দেশ তবে, যদি কেউ উস্কানি দেয় তাহলে আমরা জবাব দিতে জানি।'

দুই মিনিটের নীরবতা পালন

দুই মিনিটের নীরবতা পালন

এদিন মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে দুই মিনিটের নীরবতা পালন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত, এদিনের বৈঠকে রবিষয়বস্তু কোভিড ১৯ হলেও লাদাখের ঘটনার পরই সারা দেশে রব উঠেছিল প্রধানমন্ত্রীর বক্তব্যের জন্যে। এদিন প্রায় সেই রবে সারা দিয়েই ভারতের শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

সর্বদলীয় বৈঠকের ডাক

সর্বদলীয় বৈঠকের ডাক

এদিকে এদিন সকালে প্রধানমন্ত্রী দফতরের তরফে একটি টুইট করে বলা হয় যে আগামী ১৯ জুন ভারত-চিন সীমান্ত সমস্যা নিয়ে এক সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে গালওয়ান সংঘর্ষ পরবর্তী পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে বলেও জানানো হয়।

মঙ্গলবার উচ্চপর্যায়ে বৈঠক করেন মোদী

মঙ্গলবার উচ্চপর্যায়ে বৈঠক করেন মোদী

এর আগে রাতেই চার কেন্দ্রীয় মন্ত্রী ও সেনাপ্রধানকে নিয়ে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ সোমবার গালওয়ান ভ্যালিতে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হওয়ার খবর নিশ্চিত হতেই তড়িঘড়ি বৈঠক ডাকেন তিনি৷ এর মাঝেই এই বিষয়ে কেন্দ্রের পদক্ষেপ দাবি করে আওয়াজ তোলেন বিরোধীরা। এবার চিন সমস্যা নিয়ে বিরোধীদের সঙ্গেও আলোচনায় বসতে চলেছেন প্রধানমন্ত্রী।

English summary
Indian army men martyred while neutralizing chinese pla members said PM Modi about Galwan Valley Face Off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X