• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বড় সংখ্যায় জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা জম্মু ও কাশ্মীর সীমান্তে! বানচাল করল ভারতীয় সেনা

জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে বড় ধরনের অনুপ্রবেশের চেষ্টা বানচাল করে দিল ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। অনুপ্রবেশকারীদের সাহায্য করতে পাকিস্তানের সেনা ব্যাপক গুলিবর্ষণ করে। পাকিস্তানি সেনা চেষ্টা করেছিল একদল জঙ্গিকে ভারতে প্রবেশ করিয়ে জম্মু ও কাশ্মীরে অস্থিরতা তৈরি করা। যদিও ভারতীয় বাহিনী সতর্ক থানায় পাকিস্তানের সেই প্রচেষ্টা বানচাল হয়ে গিয়েছে।

ফের বড় সংখ্যায় জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা জম্মু ও কাশ্মীরে! বানচাল করল ভারতীয় সেনা

৪ অগাস্ট ভারতীয় সেনা পাকিস্তান সেনার ব্যাট বাহিনীর আক্রমণ সামাল দিতে বোফর্স কামান ব্যবহার করেছিল। কুপওয়ারার কেরান সেক্টর দিয়ে জঙ্গিদের অনুপ্রবেশ ঘটনাই ছিব পাকিস্তানের সেনার উদ্দেশ্য। সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়ে বলেছিলেন সেনাবাহিনী অন্তত ৫ থেকে সাত জঙ্গির অনুপ্রবেশে বাধা দিতে পেরেছে। সূত্রের খবর অনুযায়ী, বোফর্স কামান ব্যবহার করা হয়েছিল পাক অধিকৃত কাশ্মীরে সেনা ও জঙ্গি শিবির লক্ষ্য করে। সেনার তরফে দাবি করা হয়েছিল, সেনার পাল্টা ব্যবস্থায় জৈশ-ই মহম্মদের জঙ্গিদের বাধা দেওয়া গিয়েছিল। এব বিপুল পরিমাণ অস্ত্রও উদ্ধার করে হয়েছিল। সূত্রের খবর অনুযায়ী সীমান্তে ব্যাটের হামলা হয়েছিল ৩১ জুলাই ও ১ অগাস্টের মধ্যবর্তী সময়ে। এই পাল্টা হামলায় পাকিস্তানের ৪ স্পেশাল সার্ভিস গ্রুপ কমান্ডো কিংবা জঙ্গির

দেহ দেখতে পাওয়া যায়।

এদিনে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার অবলুপ্তি ঘোষণার পরেই পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি শিবিরগুলি নতুন করে সক্রিয় হয়েছে। শিবিরগুলি জঙ্গিতে পূর্ণ। প্রতিরাতেই তারা ভারতে অনুপ্রবেশে চেষ্টা করে যাচ্ছে। ৩৭০ ধারার অবলুপ্তি ঘোষণার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তো পুলওয়ামার মতো জঙ্গি হামলার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন।

English summary
Indian Army foiled infiltration attempt of terrorists backed by Pakistan Army in the Uri sector
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X