• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিপিন রাওয়াতের বার্তার পরেই লাদাখ সীমান্তে মোতায়েন মারণ ক্ষেপণাস্ত্র, বুক কাঁপছে বেজিংয়ের

জেনারেল বিপিন রাওয়াতের চরম বার্তার পরেই লাদাখ সীমান্তে বড় পদক্ষেপ করল ভারতীয় সেনা। চিনকে শায়েস্তা করতে লাদাখ সীমান্তে মোতায়েন করা হল এয়ার ডিফেন্স িমসাইল। যার ঘাতক হানা সামলে উঠতে বেগ পেতে হবে বেজিংকে। লাদাখ সীমান্তে এখনও লালফৌজস চোখ রাঙাচ্ছে। তাঁদের জবাব দিতেই এই প্রস্তুতি বলে মনে করা হচ্ছে।

বিপিন রাওয়াতের হুঁশিয়ারি

বিপিন রাওয়াতের হুঁশিয়ারি

গতকালই সিডিএস বিপিন রাওয়াত চিনকে চরম হুঁশিয়ারি দিয়েছেন। লাদাখ নিয়ে আলোচনার সুযোগ দিচ্ছে ভারত। তাতে কাজ না হলে, সেনা অভিযানের পথ খোলা রয়েছে। ভারতীয় সেনা তার জন্য সব প্রস্তুতি সেরে রেখেছে। ভারতকে দুর্বল েযন না ভাবে বেিজং।

লাদাখ সীমান্তে ক্ষেপণাস্ত্র

লাদাখ সীমান্তে ক্ষেপণাস্ত্র

লাদাখ সীমান্তে ভারতের উচ্চতম এলাকায় এবার এয়ার ডিফেন্স মিসাইল মোতায়েন করল ভারতীয় সেনা। এই প্রথম ভারতের উচ্চতম কোনও সীমান্তে এই মারণ ক্ষেপণাস্ত্র মোতায়েন করা হয়েছে। রাশিয়ান প্রযুক্তিতে তৈরি ইগলা এয়ার ডিভেন্স সিন্সেমটি তৈরি। শত্রুপক্ষের কোনও বিমান সীমান্তে উঁকি দিলেই তাকে উচিত শিক্ষা দেবে এই মারণ ক্ষেপনাস্ত্র।

যুদ্ধ বিমান, চপারের যম

যুদ্ধ বিমান, চপারের যম

রাশিয়ান প্রযুক্তিতে তৈরি এই মারণ ক্ষেপণাস্ত্র শত্রুুপক্ষের যুদ্ধ বিমান এবং চপারে আঘাত হানতে পারে। তার জন্য উন্নত মানের ব়্যাডারও মোতায়েন করা হয়েছে সীমান্তে। যাকে শত্রুপক্ষের যেকোনও গতিবিধি সহজে ধরা পড়ে যাবে।

চোখ রাঙাচ্ছে বেজিং

চোখ রাঙাচ্ছে বেজিং

এখন লাদাখের একাধিক ফিঙ্গার পয়েন্টে চোখ রাঙাচ্ছে বেজিং। লালফৌজ তার গতিবিধি এখনও বজায় রেখেছে লাদাখ সীমান্তের একাধিক জায়গায়। ভারতের সঙ্গে সেনা সরানোর চুক্তি এখনও পূরণ করেনি তারা। এই নিয়ে দুই দেশের মধ্যে ফের আলোচনায় বসার কথা।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

করোনা আবহে দু'গুণ বেড়েছে ব্যাঙ্ক জালিয়াতি! খোঁজ মেলেনি ১.৮৫ ট্রিলিয়ন টাকার

English summary
Indian Army deploy air defence missiles in Ladakh Border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X