• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি দমনে নিয়ন্ত্রণরেখায় শক্তশালী ক্ষেপণাস্ত্র বসাবে ভারতীয় সেনা

  • |

নিয়ন্ত্রণ রেখা বরাবর এবার বিশেষ ধরণের ক্ষেপনাস্ত্র বসানোর সিদ্ধান্ত নিল ভারতীয় সেনা। সূত্রের খবর এই উচ্চ ক্ষমতা সম্পন্ন স্পাইক-অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল গুলি বালাকোটের বিমানঘাঁটিতে পাকিস্তানি সন্ত্রাসবাদীদের কতম করতে ব্যবহার করেছিল ভারতীয় সেনা।

জঙ্গি দমনে নিয়ন্ত্রণরেখায় শক্তশালী ক্ষেপণাস্ত্র বসাবে ভারতীয় সেনা

জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য ইতিমধ্যে ইজরায়েল থেকে প্রায় ২৪০টি এই ধরণের মিসাইল রপ্তানি করেছে ভারত। সেনা সূত্রে খবর, এই স্পাইক ক্ষেপণাস্ত্রগুলি সেনাবাহিনী দ্বারা নিয়ন্ত্রণরেখার পার্শ্ববর্তী এলাকা গুলিতে মোতায়েন করা হবে। পাশাপাশি এগুলিকে বাঙ্কার-বাস্টার মোডেও ব্যবহার করা যেতে পারে।

যে মিসাইলগুলি মূলত অ্যান্টি-ট্যাঙ্ক অপারেশনের জন্য ব্যবহার করা হয় বলে জানা যাচ্ছে। পাশাপাশি সন্ত্রাসবাদীদের গোপন আস্তানা ধ্বংসের ক্ষেত্রেও বিশেষ পারদর্শী এই মিসাইল। চলতি বছরেই ৩৭০ ধারা বিলোপের পর আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণ রেখা বরাবর জঙ্গি আক্রমণ কয়েক গুণ বেড়ে যায়। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। সম্প্রতি প্রায় একমাস আগে নিয়ন্ত্রণ রেখা বরাবর সন্ত্রাসবাদীদের একাধিক ঘাঁটি ও লঞ্চ প্যাড ধ্বংস করে ভারতীয় সেনা। একই সাথে ভারতীয় সেনার হামালায় নিহত হয় প্রায় ৪ থেকে ৬ জন জঙ্গি।

English summary
indian army decides to deploy high quality israeli missiles in line of control to prevent militants
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X