• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের বিরুদ্ধে চিন চেনা প্যাঁয়তারা ব্যবহার করতে পারবে না! সরব সেনাপ্রধান নরভানে

  • |

চিন নানবিধ ছক কষে বিস্তা রবাদী লক্ষ্য স্থির রাখে। আর তার হাত ধরেই নিজের কাঙ্খিত বস্তু কায়েম করতে পারে। চিনের এহেন আচরণ ভারতের বিরুদ্ধে কার্যকরী হতে পারবে না। কার্যত এদিন এমনই বার্তা দিয়েছেন সেনা প্রধান মুকুন্দ নরভানে।

 আগ্রাসী বেজিংকে জবাব ভারতের!

আগ্রাসী বেজিংকে জবাব ভারতের!

প্যানংগয়ের সংলগ্ন এলাকা থেকে দুই দেশের সেনা শিবির অস্ত্র সরিয়েছে। সরে গিয়েছে যুদ্ধ ট্যাঙ্কও। হয়েছে ডিসএনগেজমেন্ট প্রক্রিয়া। তবে চিন নিয়ে খুব একটা আশ্বস্ত হওয়ার জায়গা নেই ভারত। এদিন সেনা প্রধান নরভানের বক্তব্য থেকে তেমনই ইঙ্গিত মিলল।

দক্ষিণ চিন সাগর ও ভারত

দক্ষিণ চিন সাগর ও ভারত

নরভানে বলেন, একটিও বুলেট ব্যবহার না করে, কোনও প্রণাহানি না করে চিন নিজের লক্ষ্য কায়েম করে থাকে। তবে চিনের এই স্ট্র্যাটেজি ভারতর বিরুদ্ধে খুব একটা কার্যকরী হতে পারবেনা না। এ প্রসঙ্গে দক্ষিণ চিন সাগরে বেজিংয়ের স্ট্র্যাটেজির কথা তোলেন নরভানে।

লাদাখ ইস্যু এবং নরভানে

লাদাখ ইস্যু এবং নরভানে

নরভানে দাবি করেন, চিন যে নিজের লক্ষ্যে পৌঁছতে পারেনি, লাদাখ ইস্যুতে ভারতের স্টান্স তার প্রথম প্রমাণ। একটা সময় চিন পিছু হঠতে বাধ্য হয়েছে। নরভানের দাবি, এক্ষেত্রে চিন বিস্তারবাদী ভাবধারায় এগিয়ে যেতে পারেনি।

 ভারত চিনকে খুব একটা সহজে এখনও নিচ্ছে না!

ভারত চিনকে খুব একটা সহজে এখনও নিচ্ছে না!

সেনাপ্রধান সাফ বার্তায় জানিয়েছেন প্যানগং নিয়ে সন্তোষজনক পরিস্থিতি তৈরি হলেও, ভারত সদা সতর্কতার মধ্যে রয়েছে। তিনি রাজনাথ সিংয়ের সংসদের বার্তা উদ্ধৃত করে বলেন, পূর্ব লাদাখে বেশ কয়েকটি ইস্যুর সমাধান এখনও বাকি। এছাড়াও লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোলেও কিছু সমস্যা রয়েছে। এদিকে, লাদাখ ইস্যুতে ভারতীয় সেনা জওয়ানদের প্রশংসা করতে ভোলেননি সেনাপ্রধান। প্রবল ঠান্ডাতেও ভারতীয় সেনার লড়াইয়ের ভূয়সী প্রশংসা করেন নরভানে।

English summary
Indian Army chief Narvane takes on China on its Objective issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X