India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিক্ষোভের আগুনে পুড়ছে দেশ, অগ্নিপথ প্রকল্পে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ সেনা বাহিনীর

Google Oneindia Bengali News

অগ্নিপত প্রকল্পে নিয়োগের প্রথম বিজ্ঞপ্তি প্রকাশ করল ভারতীয় সেনা। বিক্ষোভের কাছে যে মোদী সরকার মাথা নোয়াবে না তার বার্তাই দিয়ে দিয়েছে তারা। আজই গোটা দেশে বনধ পালন করছে বিক্ষোভকারীরা। সেই দিনই সেনাবাহিনী নিয়োগের প্রথম বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জুলাই মাস থেকেই নিয়োগের রেজিস্ট্রেশন শুরু হয়ে যাবে বলে জানিয়েছ ভারতীয় সেনা।

বিক্ষোভের আগুনে পুড়ছে দেশ, অগ্নিপথ প্রকল্পে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ সেনা বিহানীর

চার বছরর চাকরি। অগ্নিপথ প্রকল্প নিয়ে তাই তুমুল অনিশ্চয়তা তৈরি হয়েছে। চার বছরের সেনা বাহিনীতে নিয়োগ করা হবে প্রশিক্ষণ দিয়ে। চার বছর পরে তাঁকে মোটা টাকা গ্র্যাচুইটি দেবে সরকার কিন্তু কোনও পেনসন দেেব না। এই চাকরির কোনও নিশ্চয়তা নেই এই অভিযোগে গোটা দেশে তুমুল আন্দোলন শুরু হয়েছে। সেই আন্দোলন হিংসাত্মক আকার নিয়েছে। গত তিন দিন ধরে গোটা দেশে বিভিন্ন স্টেশনে যাকে বলে বিক্ষোভের আগুন জলেছে।

সবচেয়ে বেশি বিক্ষোভ হয়েছে বিহার, উত্তর প্রদেশে। তেলঙ্গানাতে বিক্ষোভ সামাল দিতে ১৭ রাউন্ড গুলি চালিয়েছে পুলিশ। তাতে ১ জন মারা গিয়েছেন আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন। তাঁদের হাসপাতােত ভর্তি করা হয়েছ। এই অশান্তির মাস্টার মাইন্ডকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি নিজেও একজন সেনাকর্মী ছিলেন। তিনি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে উস্কানি দিয়েছেন বলে অভিযোগ। সেনা বাহিনীতে যাঁরা কাজ করতে চায় তাঁদের প্রশিক্ষণ দেওয়ার অ্যাকাডেমি চালান ওই প্রাক্তন সেনা কর্মী।

অগ্নিপথ আন্দোলনে উস্কানি দেওয়া হয়েছিল ৩৫টি হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে। এমনই দাবি করেছে পুলিশ। সেগুলিকে চিহ্নিত করেছে পুলিশ। ইতিমধ্যেই বিহারে সন্দেহভাজন ৮০০ জনকে গ্রেফতার করা হয়েছে। উত্তর প্রদেশে ৩৫০ জনের বেশি লোককে গ্রেফতার করা হয়েছে। বিজেপির পক্ষ থেকে বারবার দাবি করা হয়েছে বিরোধীরাই উস্কানি দিচ্ছ অশান্তি ছড়ানোর জন্য। দেশের প্রাক্তন সেনা প্রধান দাবি করেছেন অশান্তি ছড়ানোর জন্য ৫০০ টাকা দিয়ে লোক ভাড়া করা হয়েছিল।

নূপুর শর্মার মন্তব্যে বিধানসভায় নিন্দা প্রস্তাব! পুলিশের কাছে চার সপ্তাহ সময় চাইলেন নেত্রী নূপুর শর্মার মন্তব্যে বিধানসভায় নিন্দা প্রস্তাব! পুলিশের কাছে চার সপ্তাহ সময় চাইলেন নেত্রী

যদিও মোদী সরকার অগ্নিপথ প্রকল্পে অনেক সংশোধনী ঘোষণা করেছে ২১ বছরের জায়গায় নিয়োগের বয়স বাড়িয়ে ২৩ করা হয়েছে। সিআরপিএফে অগ্নিবীরদের ১০ শতাংশ সংরক্ষণ ঘোষণা করা হয়েছে। এইরকম একাধিক সংশোধনী ঘোষণা করা হয়ে পরে। যদিও তাতে খুব একটা চিঁড়ে ভিজবে বলে মনে হয় না। কারণ এই নিয়ে ইতিমধ্যেই বিরোধীরা ময়দানে নেমে পড়েছেন। কংগ্রেস যন্তরমন্তরে সত্যাগ্রহ শুরু করেছে। তুমুল আন্দোলন চলছে গোটা দেশে।

English summary
Indian Army announce first recruitmene in Agnipath Scheme amid protest spark all over India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X