• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জ্বলছে উত্তর-পূর্ব ভারত, ভুয়ো খবর সম্পর্কে সচেতন থাকার বার্তা ভারতীয় সেনার

  • |

নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ প্রত্যাহারের দাবিতে জ্বলছে উত্তর পূর্ব ভারত। অবরুদ্ধ হয়ে পড়েছে জনজীবন। একাধিক রাজ্যে বন্ধ রয়েছে ইন্টারনেট ও যোগাযোগ পরিষেবা। ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। সিএএ বিরোধী উত্তাপ ক্রমশ ছড়িয়ে পড়েছে দেশের প্রতিটি কোনায়।

উত্তর-পূর্ব ভারতে অশান্তির ভুয়ো খবর সম্পর্কে সচেতন থাকার বার্তা ভারতীয় সেনার

এমতাবস্থায় ইন্টারনেটে ছড়িয়ে যাওয়া উত্তর-পূর্ব ভারতে অশান্তির ভুয়ো খবর সম্পর্কে সচেতন থাকার পরামর্শ দিল ভারতীয় সেনা। ভুয়ো তথ্যের প্রচার রোধে এই মুহূর্তে বেশ কিছু উপদেশবাণী সম্বলিত একটি নির্দেশ জারি করা হয়েছে ভারতীয় সেনার তরফে। বেশ কিছু মানুষ রাজনৈতিক ফায়দা লোটার জন্য উদ্দেশ্য প্রণোদিত ভাবে এই সমস্ত ভুয়ো খবর ছড়িয়ে দিচ্ছে বলেও অভিযোগ শোনা গেছে সেনা বাহিনীর তরফে।

বর্তমানে নাগরিকত্ব সংশোধন আইনকে দেশের উত্তর-পূর্বের বাসিন্দারা তাদের জীবন-জীবিকা ও অস্তিত্বের ক্ষেত্রে প্রভূত সংকট হিসাবে দেখছে। ওই আইনে বাংলাদেশ সহ প্রধানত তিনটি মুসলিম রাষ্ট্রের অমুসলিম সংখ্যালঘু জনজাতিকে নিরাপত্তা ও ভারতীয় নাগরিকত্ব প্রদানের কথা বলা হয়েছে।

এদিকে সিএএ বিরোধী আন্দোলন ঠেকাতে ইতিমধ্যে গুয়াহাটি জারি করা হয়েছে কারফিউ। পাশাপাশি বৃহস্পতিবার পুলিশের গুলিতে দু'জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। বর্তমানে আসাম রাইফেলসের পাশাপাশি অসমে আট কোম্পানি সেনা জওয়ান মোতায়েন করা হয়েছে বলেও জানা যাচ্ছে।

English summary
Northeast India is burning, The Indian Army's message of being aware of fake news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X