• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরি এয়ার কমোডোরের কমান্ডেই ভারতের মাটি ছোঁবে দুর্ধর্ষ রাফাল জেট, আম্বালায় জারি হল ১৪৪ ধারা

কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। বুধবার ভারতীয় বায়ুসেনায় যুক্ত হতে চলেছে দুর্ধর্ষ ৫ রাফাল যুদ্ধ বিমান। বায়ু সেনার শক্তি বৃদ্ধিতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন কাশ্মীরি পাইলট। এয়ার কমোডোরের কমান্ডেই ভারতের মাটি ছোঁবে দুর্ধর্ষ ৫ রাফাল যুদ্ধ বিমান। তার আগে আম্বালায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

কাশ্মীরি এয়ার কমোডোরই কমান্ডে

কাশ্মীরি এয়ার কমোডোরই কমান্ডে

ফ্রান্স থেকে পাড়ি দিয়েছে ৫টি রাফাল যুদ্ধ বিমান। ফ্রান্স থেকে যুদ্ধ বিমানগুলির রওনা করানোর কমান্ডে ছিলেন কাশ্মীরি এয়ার কমোডোর হিলাল আহমেদ রাথার। তিনি ভারতীয় বায়ুসেনার দূত হয়ে ফ্রান্সে গিয়েছিলেন। নিজে একজন দক্ষ পাইলট। ৩০০০ ঘণ্টা বিমান চালানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। মিগ-২১ থেকে মিরাজ-২০০০ এমন কী কিরান বিমান চালানোর দক্ষতা রয়েছে তাঁর।

কাশ্মীরের অনন্তনাগেই জন্ম

কাশ্মীরের অনন্তনাগেই জন্ম

জঙ্গি বিধ্বস্ত কাশ্মীরের অনন্তনাগের ছেলে হিলাল আহমেদ। সৈনিক স্কুলে পড়াশোনা। এনডিএ-তে শোর্ড অনার পেয়েছিলেন হিলাল আহমেদ। ১৯৮৮ সালে বায়ুসেনাতে যোগ দেন। বায়ু সেনা মেডেল দিয়ে সম্মানিত করেছে ভারত সরকার। ২০১০ সালে বিশিষ্ট সেবা মেডেলেও সম্মানিত করা হয় তাঁকে।

 ভারতের পথে রাফাল বিমান

ভারতের পথে রাফাল বিমান

ভারতের পথে ইতিমধ্যেই পাড়ি দিয়েছে রাফাল যুদ্ধ বিমান। মাঝপথে আবুধাবিতে অবতরণ করেছে তারা। আগামিকাল ভারতের মাটি ছোঁবে যুদ্ধ বিমানগুলি। তার আগে মাঝ আকাশে রাফাল যুদ্ধ বিমানের জ্বালানি ভরার ছবি টুইট করেছে বায়ুসেনা।

পরিস্থিতি ঠিক হলে ৫ই সেপ্টেম্বর খুলতে পারে স্কুল-কলেজ, ঘোষণা মুখ্যমন্ত্রীর
আম্বালায় জারি ১৪৪ ধারা

আম্বালায় জারি ১৪৪ ধারা

আম্বালায় অবতরণ করবে রাফাল যুদ্ধ বিমান। তার আগে আম্বালায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। ১৪৪ ধারা জারি করা হয়েছে আম্বালার বায়ুসনা ঘাঁটি সংলগ্ন এলাকায়। কড়া নিরাপত্তা বেষ্টনির মধ্যে রয়েছে গোটা আম্বালা।

English summary
Indian Airforce Kashmiri Air Commodore play one of the key roll to land Rafale jet in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X