• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্নান করতে নেমে বাঁধের জলে আটকে ১৬ ঘণ্টা, নাটকীয়ভাবে যুবককে উদ্ধার বায়ুসেনার

শুধু দেশের সীমান্ত রক্ষাই নয়, দেশবাসী যে কোনও বিপদে পড়লেই দ্রুত সাহায্যের হাত বাড়িয়ে দেন ভারতীয় সেনারা। তেমনি এক রোমহর্ষক উদ্ধারকাজ করে দেখালেন ভারতীয় বায়ু সেনার জওয়ানরা। ছত্তিশগড়ের বিলাসপুরে বাঁধের জলে আটকে থাকা এক ব্যক্তিকে উদ্ধার করলেন বায়ুসেনারা। ভারী বৃষ্টির কারণে বাঁধের জলস্তর বেড়ে যাওয়ার কারণে বিলাসপুরের নিকট খুটাঘাট বাঁধে আটকে পড়েন ওই ব্যক্তি। এই ঘটনার খবর পেয়ে ওই ব্যক্তিকে উদ্ধারের জন্য এমআই–১৭ চপার পাঠানো হয় আইএএফের পক্ষ থেকে।

স্নান করতে নেমে আটকে পড়েন যুবক

স্নান করতে নেমে আটকে পড়েন যুবক

জানা গিয়েছে, রবিবার খুটাঘাট বাধের ওয়েস্টওয়াটারে স্নান করতে নামেন ওই ব্যক্তি কিন্তু জলের তোড় এতটাই বেশি ছিল যে তিনি উঠে আসতে পারেননি। তিনি একটা পাথরের ওপর, গাছ ধরে নিজেকে ১৬ ঘণ্টা বাঁচিয়ে রেখেছিলেন। ছত্তিশগড়ের খুটাঘাট বাধ চড়ুইভাতির জন্য জনপ্রিয় এবং রবিবার বহু মানুষ এখানে ঘুরতেও আসেন।

গাছ ধরে বাঁচেন ওই যুবক

গাছ ধরে বাঁচেন ওই যুবক

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা গিয়েছে, বাঁধে জলের স্রোতে আটকে পড়া ওই ব্যক্তি কোনওমতে ছোট গাছে আশ্রয় নিয়েছিলেন। বিলাসপুর রেঞ্জের আইজি দীপাংশু কাবরা বলেন, ‘‌ভারতীয় বায়ু সেনার চপার সোমবার এক ব্যক্তিকে খুটাঘাট বাঁধ থেকে উদ্ধার করেন, যাঁর নাম জিতেন্দ্র কাশ্যপ, বাঁধের জলের স্রোত অত্যন্ত বেশি হওয়ায়, আইএএফকে উদ্ধারের জন্য অনুরোধ করা হয়।'‌

সোমবার উদ্ধারকাজ চালায় আইএএফ

সোমবার উদ্ধারকাজ চালায় আইএএফ

এসপি প্রশান্ত আগরওয়াল জানানা, রবিবার সন্ধ্যা থেকেই উদ্ধারকারী দল ঘটনাস্থলে ছিল। কিন্তু তীব্র জলস্রোতের কারণে যুবটিকে উদ্ধার করা যাচ্ছিল না। সেই কারণে উদ্ধার কাজ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছিল না। যুবকটিকে বাঁচাতে এসইসিএল এবং এনটিপিসির দলও পাঠান হয়। শেষপর্যন্ত এগিয়ে আসে ভারতীয় বিমান বাহিনী। সোমবার সকালে উদ্ধার অভিযান শুরু হয়।

বৃষ্টির সতর্কতা

বৃষ্টির সতর্কতা

প্রসঙ্গত, রাজ্যের অধিকাংশ নদীর জলস্তর বেড়ে গিয়েছে এবং বেশ কিছু অনবরত ভারী বৃষ্টিপাত হওয়ায় সবরীর মতো নদীর জলের স্তরও বৃদ্ধি পেয়েছে। সুকমা জেলা ও তার চারপাশের এলাকা প্লাবিত হয়ে গিয়েছে। গোদাবরী নদীর কারণে বন্যা পরিস্থিতি হওয়ার আশঙ্কায় নদী সংলগ্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। শনিবার আইএমডির পক্ষ থেকে বলা হয়, আগামী পাঁচদিন ছত্তিশগড় সহ বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ভারতের দুই-তৃতীয়াংশে বর্ষা ইতিমধ্যেই সক্রিয় হয়ে উঠেছে।

প্রতীকী ছবি

প্রেসিডেন্ট পদে বদল চেয়ে সনিয়াকে চিঠি ১০০ নেতার! কংগ্রেসে কোণঠাসা গান্ধীরাই?

English summary
indian air force dramatic rescues young man trapped in dam for 16 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X