• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বালাকোট আক্রমণকে চার দশকের অন্যতম গুরুত্বপূর্ণ অভিযান বলে সম্বোধন বায়ুসেনা প্রধানের

  • |

গত বছর ২৬শে ফেব্রুয়ারী পাকিস্তানের বালাকোটের উপর অতর্কিতে হামলা চালিয়ে বেশ কয়েকটি জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছিল বায়ুসেনা। এবার তারই বর্ষপূর্তীতে অন্য মেজাজে দেখা গেল ভারতীয় বায়ুসেনা প্রধানকে।

৪০ বছরে প্রথম এই ধরণের প্রত্যাঘাত

৪০ বছরে প্রথম এই ধরণের প্রত্যাঘাত

এই ধরণের প্রত্যাঘাত গত ৪০ বছরে ভারত করেনি বলে এদিন জানানভারতীয় বায়ুসেনার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া। পাশাপাশি এই আক্রমণ কতটা যুগোপযোগী ছিল ও গুরুত্বপূর্ণ ছিল এদিন সেকথাও তুলে ধরতে দেখা যায় তাকে। পাশাপাশি মিশন শেষ করে কীভাবে ভারতীয় বায়ুসেনার ফাইটার জেট গুলি দেশে ফিরে এসেছিল এদিন সে কথাও বলতে দেখা যায় তাকে।

হামলা চালায় মিরাজ ২০০০ যুদ্ধ বিমান

হামলা চালায় মিরাজ ২০০০ যুদ্ধ বিমান

আজ থেকে এক বছর আগে আজকের দিনেই পাকিস্তানের মূল ভূখন্ডে ঢুকে হামলা চলিয়েছিল ভারতীয় বায়ুসেনার জওয়ানরা। পুলওয়ামায় ৪০ ভারতীয় জওয়ানের হত্যার বদলা নিতে ২৬ ফেব্রুয়ারী পাক জঙ্গি শিবিরে ঢুকে অতর্কিতেই হামলা চালিয়েছিল ভারতের মিরাজ-২০০০ যুদ্ধবিমান।

তৈরি হয় ভারত পাক যুদ্ধ পরিস্থিতি

তৈরি হয় ভারত পাক যুদ্ধ পরিস্থিতি

ভারতীয় বায়ুসেনার এই বিমান হানায় গুড়িয়ে যায় ভারত-পাক সীমান্তে নিয়ন্ত্রণরেখা বরাবর বালাকোটে থাকা জইশ-ই-মহম্মদের একাধিক জঙ্গিঘাঁটি। এই হামলা পরেই দুই প্রতিবেশী দেশের মধ্যে ক্রমেই সম্পর্কের অবনতি হতে শুরু করে। তৈরি হয় যুদ্ধ পরিস্থিতিও। একই সাথে ভারতের সীমায় ঢুকে পড়া পাকিস্তানের বিমান ধাওয়া করতে গিয়ে বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটকে রেখে সেই পরিস্থিতি আরও ঘোরালো করে পাকিস্তান।

পাকিস্তানের থরহরিকম্প অবস্থা বালাকোট এয়ারস্ট্রাইকের পর থেকে! ধানোয়া তুলে ধরলেন 'প্রমাণ'

English summary
indian air force chief called the balakot attack one of the most important operations in four decades
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X