• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অখণ্ড ভারত'-এর নদীগুলি নিয়ে ইসলামাবাদকে কড়া বার্তা গড়করির! তৈরি হচ্ছে মাস্টারপ্ল্যান

রবিবার 'জম্মু-কাশ্মীর জন সংবাদ র‌্যালি'-তে ভাষণ দিতে গিয়ে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দাবি করেন শীঘ্রই ভারতের সঙ্গে যুক্ত হওয়ার জন্য পাক-অধিকৃত কাশ্মীরের জনগণ আওয়াজ তুলবেন। এই হুঁশিয়ারির পরপরই পাকিস্তানের সঙ্গে তিক্ত সম্পর্ক নিয়ে মুখ খোলেন আরও এখ কেন্দ্রীয় মন্ত্রী, নীতিন গড়করি।

মোদী সরকারের সাফল্যের খতিয়ান

মোদী সরকারের সাফল্যের খতিয়ান

বর্তমান মোদী সরকারের সাফল্য নিয়ে বলতে গিয়ে গড়করি এদিন বলেন, 'আমাদের সরকারের গুরুত্বপূর্ণ কাজগুলির মধ্যে অন্যতম হল, দেশের অভ্যন্তরীণ ও সীমান্ত নিরাপত্তা নিয়ে বজায় রাখা। এই বিষয়ে একের পর এক পদক্ষেপ নেওয়া হয়েছে। মাওবাদী সমস্যা হোক বা পাকিস্তানের মদতে জঙ্গি কার্যকলাপ। আমরা সবটাই রুখেছি।

ভারত শান্তি চায়

ভারত শান্তি চায়

তিনি আরও বলেন, 'আমরা শান্তি চাই, অশান্তি নয়। তিনি উল্লেখ করেন সম্প্রসারণবাদের মাধ্যমে ভারতবর্ষ শক্তিশালী হতে চায় না। ভারতের শক্তিশালী হতে চায় শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে।' এরপর পাকিস্তানকে হুঁশিয়ার করে দিয়ে জল প্রসঙ্গে বক্তব্য রাখেন গড়করি।

জল আটকে দেবে ভারত

জল আটকে দেবে ভারত

তিনি এদিন বলেন ,'অখণ্ড ভারতের ৬টি নদীর তিনটির জল পাকিস্তান দিয়ে বয়ে চলেছে। ভারতের অংশের সেই জল পাকিস্তানে যাওয়া থেকে আটকাতে কেন্দ্র কাজ করছে। সেই জল এরপর থেকে পাকিস্তানে না গিয়ে জম্মু ও কাশ্মীর, পাঞ্জাব, দিল্লি, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশ ও রাজস্থানে যাবে। ১৯৭০ সালের পর থেকে এই নিয়ে কোনও কাজ হয়নি দেশে। তবে আমরা এবার সেটা বাস্তবায়িত করব।'

গড়করির শান্তির বার্তা

গড়করির শান্তির বার্তা

এদিকে গড়করি শান্তির বার্তা হিসাবে বলেন, 'ভারত কখনই ভুটানের ভূমি দখল করতে চায়নি। তিনি উল্লেখ করেন, ভারতবর্ষ ১৯৭১ সালে পাকিস্তানকে যুদ্ধে পরাজিত করলেও স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে সহায়তা করেছিল। আমরা পাকিস্তান কিংবা চিন, কোনও দেশের এক ইঞ্চি জমি নিতে চাই না। আমরা শান্তিতে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে একসঙ্গে কাজ করতে চাই।'

উত্তপ্ত ফুলবাগান মোড়, গ্রেফতার সৌমিত্র খাঁ, সায়ন্তন বসু

ভারত-নেপাল সম্পর্ক নাক গলানো নিয়ে চিনকে পরোক্ষ হুঁশিয়ারি! কী বার্তা দিলেন রাজনাথ সিং?

English summary
India working to stop its share of water from going into Pakistan says Union Minister Nitin Gadkari
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X