• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্তর্জাতিক উড়ান চালু কবে থেকে! 'এয়ার বাবল এগ্রিমেন্ট' নিয়ে ইঙ্গিত অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর

করোনা পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে আন্তর্জাতিক উড়ান পরিষেবা। এরই মধ্যে আবার এয়ার বাবলস এগ্রিমেন্ট নিয়ে ১৩ টি দেশের সঙ্গে কথা শুরু করেছে ভারতের কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছেন আগের মতো আন্তর্জাতিক উড়ান চালানোর জন্য এই চুক্তি অত্যন্ত জরুরি বলে মনে করছেন তিনি।

বন্ধ উড়ান

বন্ধ উড়ান

করোনা পরিস্থিতির কারণে গত ২৩ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছে আন্তর্জাতিক উড়ান পরিষেবা। বন্দে ভারত মিশনে বিদেশে আটকে থাকা ভারতীয়দের দেশে ফেরানো হচ্ছে। এখনও পর্যন্ত একাধিক দেশ উড়ানের অনুমতি দিচ্ছে না। কবে থেকে উড়ান পরিষেবা চালু হবে তা এখনও নিশ্চিত নয় বলে জানিয়েছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

উড়ান চালুর চেষ্টা

উড়ান চালুর চেষ্টা

ফের যাতে আগের মতো আন্তর্জাতিক উড়ান পরিষেবা শুরু করা যায় তার জন্য এই এয়ার বাবল এগ্রিমেন্ট অত্যন্ত জরুরি বলে মনে করছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী। তিনি জানিয়েছেন ১৩টি দেশের সঙ্গে এই নিয়ে কথা হচ্ছে। যাতে আন্তর্জাতিক উড়ান পরিষেবা আবার শুরু করা যায় তার জন্য এই এগ্রিমেন্চ অত্যন্ত জরুরি বলে মনে করেন তিনি।

 কোন কোন দেশের সঙ্গে আলোচনা

কোন কোন দেশের সঙ্গে আলোচনা

এয়ার বাবল এগ্রিমেন্ট নিয়ে ইতিমধ্যেই শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, নেপাল, ভুটানের সঙ্গে কথা হয়েছে বলে জানিয়েছেন হরদীপ সিং পুরী। জুলাই মাস থেকে এই এগ্রিমেন্ট নিয়ে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, সৌদি আরব, কাতার, মালদ্বীপের সঙ্গে আলোচনা হয়েছে। এখনও আরও ১৩টি দেশের সঙ্গে এই নিয়ে আলোচনা করার কথা ভাবছেন তাঁরা।

 উড়ানে ধাক্কা

উড়ানে ধাক্কা

করোনা পরিস্থিতির কারণে সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে উড়ান পরিষেবা। অভ্যন্তরীণ বিমান পরিষেবা চালু হলেও আন্তর্জাতিক উড়ান কবে থেকে স্বাভাবিক হবে তা এখনও বিশ বাঁও জলে। যার জেরে বেসরকারি বিমান সংস্থাগুলি বিপুল ধাক্কা খেয়েছে।

English summary
India will talk to 13 Nation for International flight says
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X