• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অপেক্ষায় ধৈর্যশীল ভারত! সন্ত্রাসের পথ ছেড়ে কবে শোধরাবে ইমরান খানের পাকিস্তান?

২০১৫ সালের ২৫ ডিসেম্বর যখন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আচমকাই পাকিস্তানে অবতরণ করেছিলেন। সেখানে নওয়াজ শরিফকে জড়িয়ে ধরে জন্মদিন পালন নিয়ে দেশের বিরোধী দলগুলি যতই কটাক্ষ করুক, সেই দৃশ্য প্রমাণ করেছিল যে ভারত পাকিস্তানের সঙ্গে হিংসা চায় না। ভারত শান্তি চায়। এবং পাকিস্তানের গণতন্ত্রকে ভারত সম্মান করে।

ধৈর্যের প্রমাণ সম্প্রতি ফের মেলে

ধৈর্যের প্রমাণ সম্প্রতি ফের মেলে

ভারতের ধৈর্যের প্রমাণ সম্প্রতি ফের মেলে, যখন প্রধানমন্ত্রী মোদী মিরিয়ামের মাধ্যমে নওয়াজ শরিফকে চিঠি পাঠিয়ে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোক জ্ঞাপন করেন। এতে ফের স্পষ্ট হয়, পাকিস্তানের নাগরিক এবং সেখানকার গণতান্ত্রিক পদ্ধতিতে লড়াই করার নেতাদের প্রতি ভারতের পূর্ণ সমর্থন রয়েছে। এবং পাক সার্বভৌমত্ব ক্ষুণ্ণ করার ইচ্ছা ভারতের নেই।

সন্ত্রাসবাদের পথ থেকে না সরে এলে...

সন্ত্রাসবাদের পথ থেকে না সরে এলে...

তবে বর্তমানে পাকিস্তানের ক্ষমতায় থাকা ইমরান খানের সরকারের মাথায় স্বাভাবিক কথাটা ঢোকে না। বরং তারা পরিস্থিতি অস্থইর করে দিতে চাইছে। তারা এচা বুঝতে চাইছে না যে, সন্ত্রাসবাদের পথ থেকে না সরে এলে, বা পরিস্থিতি অশান্ত থাকলে, ভারত আলোচনার টেবিলে বসবে না ইসলামাবাদের সঙ্গে।

সম্প্রতি পাকিস্তান যে অভিযোগ করে

সম্প্রতি পাকিস্তান যে অভিযোগ করে

উল্লেখ্য, সম্প্রতি পাকিস্তান অভিযোগ করেছে, নিজেদের অভ্যন্তরীণ সমস্যা থেকে নজর ঘোরাতে সীমান্ত পেরিয়ে পাকিস্তানি ভূখণ্ডে ফের সার্জিক্যাল স্ট্রাইকের ছক কষছে ভারত। শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। একইসঙ্গে দুই পারমাণবিক শক্তিধর দেশদুটির মধ্যকার উত্তেজনা নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

পাকিস্তান পরিস্থিতি সামাল দিতে পারবে না

পাকিস্তান পরিস্থিতি সামাল দিতে পারবে না

তবে এই পথে হেঁটে যে পাকিস্তান পরিস্থিতি সামাল দিতে পারবে না, তা জানে ইসলামাবাদও। গোয়েন্দা রিপোর্টে জানা গিয়েছে, সীমান্তের ওপারে পাকিস্তানের প্রতিটি সেনা ছাউনিতে ২৫০ থেকে ৩০০ জঙ্গি রয়েছে৷ যাদের ভারতে ঢোকাতেই পাকিস্তান গত কয়েকদিন ধরে সীমান্তে লাগাতার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে৷ জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা ব্য়র্থ করা গেলেও, সীমান্তবর্তী এলাকাগুলিতে বসবাসকারী মানুষদের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে৷ তাঁদের সম্পত্তির ক্ষতিও হয়েছে৷

বিশ্ব মঞ্চে 'সার্জিক্যাল স্ট্রাইকের' গল্প ফাঁদছে পাকিস্তান

বিশ্ব মঞ্চে 'সার্জিক্যাল স্ট্রাইকের' গল্প ফাঁদছে পাকিস্তান

আর পাকিস্তানের বাজে অভিসন্ধিকে ঢাকা দিতেই ইসলামাবাদ বারংবার বিশ্ব মঞ্চে 'সার্জিক্যাল স্ট্রাইকের' গল্প ফাঁদছে। ভারত হামলা চালালে পাকিস্তানও পাল্টা আঘাত করবে বলেও হুঁশিয়ারি দিচ্ছে ইসলামাবাদ। এদিকে এই পরিস্থিতিতে পাকিস্তান, কাশ্মীর সীমান্তে আরও জওয়ান মোতায়েন করেছে। তাই ভারতের পক্ষ থেকে চালানো হচ্ছে কড়া নজরদারি। পাকিস্তান যে পরিস্থিতি অশান্ত করতে চাইছে, তা স্পষ্ট। এহেন আবহে ভারত কখনই আলোচনায় বসবে না।

English summary
India will not give in to Pakistan's terror plot, and will not sit for discussion
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X