• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ দক্ষিণ চিন সাগর নয়, অবস্থান বদল করবে না ভারত, হুঙ্কার ভারতীয় সেনার

হত ৪৫ বছরে এই প্রথম ভারত ও চিনের সঙ্গে এলএসি-তে সংঘাত রয়েছে। ভারতীয় সেনা মরলেও চিনা বাহিনীকে রেয়াত করেনি। সংঘর্ষে নিহত হয়েছেন চিনা বাহিনীর লাদাখের সেকেন্ড ইন কমান্ড। ভারত যোগ্য জবাব দিতে প্রস্তুত বলে ফের একবার হুঁশিয়ারি দিয়েছে সেনা।

চিনকে হুঁশিয়ারি

চিনকে হুঁশিয়ারি

ভারত লাদাখ ছাড়বে না ফের একবার জানিয়ে দিল সেনা। দক্ষিণ চিন সাগরে যেমন দাপিয়ে বেরায় চিনা নৌসেনা। এটা লাদাখ দক্ষিণ চিন সাগর নয়। কাজেই ভারত তার অবস্থান বদল করবে না হুঁশিয়ারি িদয়েছে সেনাবাহিনী। সেকারণে সংঘর্ষে চিনের লাদাখ রিজিওনের সেকেন্ড ইন কমান্ড নিহত হয়েছেন বলে জানা গিয়েছে।

সর্বদল বৈঠক

সর্বদল বৈঠক

এদিকে চিনের পরিস্থিতি নিয়ে সর্বদল বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে দেশের সব প্রথম সারির রাজনৈতিক দলের প্রতিনিধি যোগ দিয়েছেন। রয়েছেন সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার, উদ্ধব ঠাকরেরা রয়েছেন। পরিস্থিতি নিয়ে বৈঠক চলছে দিল্লিতে।

সেনা পর্যায়ে বৈঠক

সেনা পর্যায়ে বৈঠক

গতকাল লাদাখে প্রায় ৬ ঘণ্টা ধরে সেনা পর্যায়ে বৈঠক চলেছে। কিন্তু কোনও সমাধানসূত্র মেলেনি। চিন একাধিকবার গালওয়ান উপত্যকা নিজেদের বলে দাবি করে গিয়েছে। কিন্তু ভারত সেটা ছাড়তে নারাজ। যদিও এরই মাঝে কূটনৈতিক আলোচনা চলছে।

লে-তে বায়ুসেনা প্রধান

লে-তে বায়ুসেনা প্রধান

এদিকে লে-র আকাশে চিনা বায়ুসেনার বিমান উঁকি দিতে দেখা গিয়েছে। পরিস্থিতি খতিেয় দেখতে লে পৌঁছে গিয়েছেন বায়ুসেনা প্রধান। যদিও প্রত্যাঘাত শুরু হলে চিন খুব একটা সুবিধা করতে পারবে না। কারণ লাদাখে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই চিনা বাহিনী।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

সংঘর্ষের রাতে ধারালো অস্ত্র দিয়ে বিকৃত করা হয় একাধিক ভারতীয় সেনার মরদেহ, ক্ষোভে ফুঁসছে সহ-যোদ্ধারা

English summary
India will not change its status in Ladakh says Army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X