• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রত্যহ ১ লক্ষ পর্যটকের ভিড়ে সরগরম থাকবে স্ট্যাচু অফ ইউনিটি! বার্তা মোদীর

  • |

করোনা-পরবর্তী সময়ে যখন কৃষক-আন্দোলন ও বেকারত্বের হার বৃদ্ধির মত একাধিক সমস্যায় জর্জরিত দেশ, তখনই ভিডিও কনফারেন্সে 'এক ভারত, শ্রেষ্ঠ ভারত'-এর স্লোগান শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কন্ঠে। ইদিকে মোদী জমানাতেই গুজরাতের কেভারিয়ায় স্থাপিত হয়েছে 'স্ট্যাচু অফ ইউনিটি', আর রবিবার ভিডিও কনফারেন্সে সেই কেভারিয়াগামী ৮টি ট্রেনের সূচনা করলেন প্রধানমন্ত্রী। দিলেন নতুন বার্তাও।

স্ট্যাচু অফ ইউনিটিতে পর্যটক টানতে অত্যাধুনিক ট্রেনের সূচনা মোদীর
আমেরিকার সঙ্গে ভারতের তুলনা মোদীর

আমেরিকার সঙ্গে ভারতের তুলনা মোদীর

ভারতে প্রথমবার এতগুলি জায়গা থেকে একটিমাত্র স্থানের জন্য এতগুলি ট্রেন চালু হল বলেই মত মোদীর। পাশাপাশি একটি জনমত সমীক্ষাকে উল্লেখ করে মোদী জানান, স্ট্যাচু অফ লিবার্টি-র মত স্ট্যাচু অফ ইউনিটির মত সৌধ দেখতে প্রতিদিন ভিড় করবে প্রায় ১ লক্ষ মানুষ। ডঃ এমজি রামচন্দ্রনের জন্মবার্ষিকী উপলক্ষ্যে মোদীর বিশেষ ঘোষণা, "গরিবদের উদ্দেশ্যে নিজের জীবন উৎসর্গ করেন ডঃ এমজিআর। আর তাই পুরাতচি থালাইভা ডঃ এমজি রামচন্দ্রন সেন্ট্রাল রেলওয়ে স্টেশনের সঙ্গে বিশেষ ট্রেনের মাধ্যমে যুক্ত হচ্ছে কেভারিয়া।"

পুরনো ভারতের রেলযাত্রার স্মৃতিচারণায় মোদী

পুরনো ভারতের রেলযাত্রার স্মৃতিচারণায় মোদী

নব রেলপ্রকল্পের সম্পর্কে বলতে গিয়ে পুরনো ভারতের রেলপথ সম্পর্কে স্মৃতিচারণা করতে দেখা গেল প্রধানমন্ত্রীকে। ইতিহাসের পাতা উল্টাতে ওল্টাতে মোদী বলেন, "নর্মদায় থাকাকালীন ন্যারো-গেজ ট্রেনে থেকে চলন্ত অবস্থায় নেমে যাওয়া যেত, এমনকি ট্রেনের ধীরগতির কারণে দৌড়ে চলন্ত রেলের আগে চলে যাওয়া সম্ভব হত। সেই লাইনও এখনও ব্রড-গেজ হয়ে গেছে!" স্বাধীনতার পর থেকে পুরোনো ব্যবস্থাকে অত্যাধুনিক করলেও নতুন ব্যবস্থা চালুর ক্ষেত্রে পদক্ষেপ ভারতীয় রেলকে নতুন দিশা দেখাবে বলেই মত মোদীর।

নতুন যুগের রেলযাত্রার সাক্ষী থাকছে চলেছে গোটা দেশ

নতুন যুগের রেলযাত্রার সাক্ষী থাকছে চলেছে গোটা দেশ

বারাণসী, আহমেদাবাদ, হজরত নিজামুদ্দিন, রেকা, চেন্নাই ও প্রতাপনগরকে কেভারিয়ার সাথে সংযুক্ত করবে নতুন ৮ ট্রেন। তাছাড়াও দাভোই-চান্দরে নতুন ব্রড-গেজ লাইন, প্রতাপনগর-কেভারিয়ায় নতুন ইলেকট্রিক বিভাগের পাশাপাশি দাভোই-চান্দর-কেভারিয়ায় নতুন রেলস্টেশনের শিল্যান্যাসের কথাও জানান মোদী। এদিকে এই প্রকল্পের আওতায় আহমেদাবাদ-কেভারিয়াগামী জনশতাব্দী এক্সপ্রেসে নতুন ভিস্তাডোম কামরা যোগ করার কথাও ইতিমধ্যে জানানো হয়েছে ভারতীয় রেলের তরফে।

কেভারিয়ার আদিবাসী জনজীবন উন্নয়নে কেন্দ্র

কেভারিয়ার আদিবাসী জনজীবন উন্নয়নে কেন্দ্র

এদিকে করোনা দমনের লক্ষ্যে দেশজুড়ে টিকাকরণ চালুর পাশাপাশি একইভাবে নানান উন্নয়নমূলক প্রকল্প চালুর লক্ষ্যে এগিয়ে যাওয়ার কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানান কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গয়াল। 'স্ট্যাচু অফ ইউনিটি'-কে সারাদেশের সঙ্গে যুক্ত করে ভারতের একতাকে সমৃদ্ধ করেছেন মোদী, এমনই মত গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানির। তাঁর মতে, এই প্রকল্পের সরাসরি সুফল পাবেন কেভারিয়ার আদিবাসী জনবসতি। একইসাথে এই প্রকল্পের হাত ধরে আগামীতে বিশ্ব পর্যটন মানচিত্রে স্থান করে নেবে স্ট্যাচু অব ইউনিটি, এমনটাই মত তাঁর।

স্ট্যাচু অফ ইউনিটিতে পর্যটক টানতে নয়া উদ্যোগ কেন্দ্রের! মোদীর হাতেই সূচনা ৮টি অত্যাধুনিক ট্রেনের

English summary
The Statue of Unity will be crowded with 1 lakh tourists every day! Modi's message at the inauguration of 8 special trains
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X