• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতই হবে গ্লোবাল গ্রোথের কাণ্ডারী, বিশ্বের তাবড় বিনিয়োগকারীদের বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

করোনা ধাক্কা সামলেও ভারত ঘুরে দাঁড়াবে। ভারতই হবে গ্লোবাল গ্রোথের কাণ্ডারী। বিনিয়োগকারীদের আন্তর্জাতিক মঞ্চে এমনই দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন আমেরিকা, ইউরোপ, কানাডা, কোরিয়া, জাপান, মধ্য প্রাচ্য, অস্ট্রেলয়া, সিঙ্গাপুরের বিনিয়োগকারীরা। ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং আরবিআইয়ের গভর্নর। ভারতে বিনিয়োগ টানাই ছিল এই বৈঠকের মূল উদ্দেশ্য।

বিনিয়োগ টানতে বৈঠক

বিনিয়োগ টানতে বৈঠক

করোনা ধাক্কায় কঠিন অবস্থা ভারতের। জিডিপি বৃদ্ধি শূন্যে পৌঁছে গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে এবার আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নিয়ে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন আমেরিকা, ইউরোপ, কানাডা, কোরিয়া, জাপান, মধ্য প্রাচ্য, অস্ট্রেলয়া, সিঙ্গাপুরের বিনিয়োগকারীরা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং আরবিআইয়ের গভর্নর শক্তিকান্ত দাস।

ভারতই হবে গ্লোবাল গ্রোথের কাণ্ডারী

ভারতই হবে গ্লোবাল গ্রোথের কাণ্ডারী

আন্তর্জাতিক বিনিয়োগকারীদের ভারতের আর্থিক উন্নয়নের বার্তা দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন গ্লোবাল গ্রোথের পথ দেখাবে ভারতই। ভারতের দেখানো পথেই এগোবে গোটা বিশ্ব। করোনা পরিস্থিতির মধ্যেও ভারত যে ধৈর্যের সঙ্গে আর্থিক পরিস্থিতি সামাল দিয়েছে তা বিশ্বে নজির। করোনা পরিস্থিতিকে যেভাবে সামাল দিচ্ছে ভারত তা নজিরবিহীন।

আত্মনির্ভর ভারতই ট্র্যাকে ফেরাবে

আত্মনির্ভর ভারতই ট্র্যাকে ফেরাবে

করোনা ধাক্কায় ভারতের জিডিপি গ্রোথ শূন্যে গিয়ে পৌঁছেছে। সেটা মাইনাসেও পৌঁছে যাবে বলে জানিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তারপরেই এই বিশ্বের তাবর বিনিয়োগকারীদের নিয়ে বৈঠকে ডাকে মোদী সরকার। এই বৈঠকে ভারতেরও তাবর শিল্পপতিরা উপস্থিত ছিলেন। রতন টাটা, উদয় কোটাক, মুকেশ আম্বানি, দীপক পারেখ, দিলীপ সাংভি, নন্দন নিলেকানিরা ছিলেন এই বৈঠকে।

পরিকাঠামো উন্নয়নই টার্গেট

পরিকাঠামো উন্নয়নই টার্গেট

আত্মনির্ভর ভারত প্রকল্প ঘোষণা করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব রাজ্যকেই শিল্পবান্ধব পরিবেশ গড়ে তোলার কথা বলেছিলেন। বিনিয়োগ টানতে আরও বেশি করে পরিকাঠামো উন্নয়নে জোর দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেকারণেই একাধিক ক্ষেত্রে উন্নয়নে জোর দিয়েছেন তিনি।

সরকারি উদ্যোগে কাটোয়ায় ২৫ টাকা কিলো দরে আলু বিক্রি

English summary
India will be global growth engine says PM Narendra Modi in International meet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X