• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারত পাকিস্তানের সঙ্গে সুসম্পর্ক চায়, কিন্তু ইসলামাবাদ...' সংসদে কী জানাল কেন্দ্র?

বৃহস্পতিবার বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরালিধরন বলেন, 'ভারত পাকিস্তানের সাথে স্বাভাবিক প্রতিবেশী সুলভ সম্পর্ক কায়েমের ইচ্ছা প্রকাশ করে। তবে তার জন্যে ইসলামাবাদের সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্বাসযোগ্য পদক্ষেপ গ্রহণের মাধ্যমে অনুকূল পরিবেশ তৈরি করতে হবে।' সংসদে ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হলে একথা বলেন ভি মুরালিধরন।

পাক গোলাবর্ষণে শহিদ জওয়ান

পাক গোলাবর্ষণে শহিদ জওয়ান

তবে এর মধ্যেও বুধবার প্রতিরক্ষা উইংয়ের তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজৌরি জেলার সুন্দরবনী সেক্টরে লাইন অফ কন্ট্রোল বরাবর পাকিস্তানি সেনা যুদ্ধবিরতি লঙ্ঘন করে। আমাদের সেনাও তার কড়া জবাব দেয়। এই ঘটনায় নায়েক অনীশ থমাস গুরুতর জখম হন এবং পরে প্রাণ হারান।

রেকর্ড সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন

রেকর্ড সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন

কয়েকদিন আগেই কেন্দ্রের তরফে এক রিপোর্ট পেশ করে জানানো হয় যে, চলতি বছরে করোনা আবহেও ৩১৮৬ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত এই পরিসংখ্যান পেশ করা হয়েছিল। শুধু অগাস্ট মাসেই জম্মু ও কাশ্মীর সীমান্ত বরাবর ২৪২ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান।

করোনা আবহে জঙ্গিদের মদত

করোনা আবহে জঙ্গিদের মদত

রিপোর্টে জানানো হয়, সীমান্ত পার থেকে পাকিস্তানের এই অতর্কিত হামলার কড়া জবাবও দিয়েছে ভারতীয় সেনা ও সীমান্ত রক্ষা বাহিনী। তবে এরই মধ্যে ভারতের মোট ১০ জন জওয়ান পাক গুলিতে শহিদ হয়েছেন চলতি বছরে। ভারতের অভিযোগ, করোনা আবহে জঙ্গিদের মদত দিতে ক্রমেই হামলা বাড়িয়েছে পাক সেনা। তবে সংসদে কেন্দ্রের তরফে জানানো হয়েছিল যে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকে গত এক বছরে সন্ত্রাসবাদী কার্যকলাপ অনেক কমেছে।

বৃহস্পতিবারও শ্রীনগরে খতম হয় তিন জঙ্গি

বৃহস্পতিবারও শ্রীনগরে খতম হয় তিন জঙ্গি

এদিকে বৃহস্পতিবারও শ্রীনগরের বাটামালুতে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় তিন জঙ্গি। শ্রীনগরে এই এনকাউন্টার চলাকালীন এক মহিলারও মৃত্যু হয়েছে। এদিন এলাকায় জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে খবর পেয়ে তল্লাশি শুরু করে পুলিশ ও সিআরপিএফ। জঙ্গিরা যেখানে লুকিয়ে ছিল, সেই জায়গাটি ঘিরে ফেলা হয়। সেইসময় সেনাকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। খতম করা হয় তিন জঙ্গিকে।

English summary
India wants good relation with Pakistan but Islamabad has to prepare grounds for it says center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X