• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানের বিরুদ্ধে এবার ভারত-মার্কিন যৌথ হুঙ্কার! ফের উঠল ২৬/১১ প্রসঙ্গ

  • |

রাষ্ট্রসংঘের মতো বিশ্ব মঞ্চে যেখানে পাকিস্তান ২ ভারতীয়কে সন্ত্রাসবাদী আখ্যা দিতে গিয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল, সেই পাকিস্তানকে এবার ভারত আমেরিকার সঙ্গে জোট বেঁধে ফের একবার সন্ত্রাসবাদ ইস্যুতে বিপাকে ফেলে দিল। লাদাখ সংঘাতের মাঝেও ক্রমাগত কাশ্মীরে অনুপ্রবেশ ঘটানোর চেষ্টায় রয়েছে পাকিস্তান। সেদেশে ক্রমাগত জঙ্গি শিবিরগুলি ফুলে ফেঁপে উঠছে। আর এই প্রসঙ্গে এবার যৌথ বিবৃতিতে ভারত-মার্কিন জোটবদ্ধ হুঙ্কার শোনা গেল।

ভারত-মার্কিন যৌথ বিবৃতি

ভারত-মার্কিন যৌথ বিবৃতি

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র যৌথ বিবৃতিতে জানিয়েছে, দেশের মাটিতে সন্ত্রাস বাদকে প্রশ্রয় দেওয়া বন্ধ করুক পাকিস্তান। এমনকি পাকিস্তান যাতে ২৬/১১ হামলার মূলচক্রীদের যথোপোযুক্ত ব্যবস্থা নেয় ও পাঠানকোটে হামলাকারী জঙ্গিদের বিচারের কাঠগড়ায় তোলে , তার জন্যও দাবি তুলেছে ভারত- মার্কিন যুক্তরাষ্ট্র।

পদক্ষেপ এখনই নিতে হবে

পদক্ষেপ এখনই নিতে হবে

বিবৃতিতে জানানো হয়েছে, ভারত ও আমেরিকা বিভিন্ন বিষয়ে একত্রে নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যেতে প্রস্তুত। পাশাপাশি, পাকিস্তানকে সেদেশের মাটি থেকে সন্ত্রাসবাদ এখনই উৎক্ষাত করার ডাক দিয়েছে এই দুই দেশ।

 ভারতের পাশে আমেরিকা

ভারতের পাশে আমেরিকা

বিবৃতিতে জানানো হয়েছে, যেভাবে ভারতের মানুষ সন্ত্রাসবাদের বিপক্ষে ও ভারত যেভাবে সন্ত্রাস দমনে এগিয়ে যাচ্ছে তা প্রশংসনীয়। সেই উদ্যোগে দিল্লির পাশে ওয়াশিংটন রয়েছে বলে জানানো হয়েছে। জানা গিয়েছে, ভারত-মার্কিন বৈঠকে সন্ত্রাসবাদ ও বিশ্ব সন্ত্রাসবাদীদের নতুন করে চিহ্নিতকরণ নিয়েও দুই দেশ কী পদক্ষেপ নেবে , তা আলোচিত হয়েছে।

সন্ত্রাসবাদ ও অর্থ

সন্ত্রাসবাদ ও অর্থ

সন্ত্রাসবাদে কীভাবে অর্থ সরবরাহ হচ্ছে, তা নিয়েও এদিন বক্তব্য রাখে দুই দেশ। কীভাবে সন্ত্রাদের আঙিনায় অর্থ ও অস্ত্র রোখা যায়, তা নিয়েও এদিন দুই দেশ আলোচনা করে।

English summary
India US Joint statement says Pakistan needs to ensure there are no terror groups on its soil
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X