• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের পণ্য ‌‌‌বিক্রি ছাড়াই দিওয়ালিতে লাভ ৭২ হাজার কোটি, ঘুরে দাঁড়াচ্ছে ভারত

এ বছর দিওয়ালির সময় সম্পূর্ণভাবে বন্ধ ছিল চিনের জিনিস। কিন্তু তা সত্ত্বেও দিওয়ালি উৎসবের মরশুমে এ বছর ৭২ হাজার কোটি টাকা লাভ হয়েছে, রবিবার এমন তথ্যই জানিয়েছে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (‌সিএআইটি)‌। অন্যদিকে, ভারতীয় বিক্রেতারা চিনের পণ্য বয়কট করার জন্য সেই রপ্তানিকাররা ৪০ হাজার কোটি টাকার লোকসানের সম্মুখিন হয়েছেন।

চিনের পণ্য ‌‌‌বিক্রি ছাড়াই দিওয়ালিতে লাভ ৭২ হাজার কোটি, ঘুরে দাঁড়াচ্ছে ভারত

এখানে উল্লেখ্য, পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ভারত–চিনের মধ্যে অশান্তির কারণে সিএআইটি চিনের পণ্য বয়কট করার সিদ্ধান্ত নিয়েছিল। সিএআইটি তাদের এক বিবৃতিতে বলেছেন, '‌ভারতের শীর্ষ বিপনণ কেন্দ্র হিসাবে বিবেচিত এরকম ২০টি ভিন্ন শহর থেকে পাওয়া তথ্য অনুযায়ী এটা আশা করা যাচ্ছে যে দিওয়ালি উৎসবের বিক্রি প্রায় ৭২ হাজার কোটি টাকার ব্যবসা অর্জন করেছে এবং চিনকে ৪০ হাজার কোটির লোকসান করিয়ে দিয়েছে।’

এই দিওয়ালিতে সর্বাধিক বিক্রি হয়েছে যে পণ্যগুলি সেগুলি হল ফাস্ট মুভিং কনজিউমার পণ্য (‌এফএমসিজি)‌, ভোগ্যপণ্য, খেলনা, বৈদ্যুতিন জিনিস এবং অন্যান্য পণ্য, ও সাদা রঙের পণ্য, রান্নাঘরের জিনিস এবং আনুষাঙ্গিক পণ্য, উপহার সামগ্রী, মিষ্টি জাতীয় জিনিস, মিষ্টি, বাড়ির আসবার, ঢাকনা সহ ব্যবহৃত পণ্য, বাসনপত্র, সোনা এবং গয়না, জুতো, ঘড়ি, আবার, ফিক্সচার, পোশাক, ফ্যাশনের জিনিস, কাপড় ও বাড়ি সাজানোর জিনিস। সিএআইটি অনুসারে, দিওয়ালি উৎসবের মরসুমে জোরালো বিক্রয় '‌ভবিষ্যতে ভাল ব্যবসার সম্ভাবনা’‌ নির্দেশ করে।

কলকাতাঃ হেস্টিংস অফিসে দিলীপ ঘোষকে ফোঁটা দিলেন অগ্নিমিত্রা পল

‌ 'যমের দুয়ারে পড়ুক কাঁটা', হেস্টিংসের পার্টি অফিসে দিলীপ ঘোষকে ভাইফোঁটা অগ্নিমিত্রা পলের

English summary
india turnovar 72000 crore during diwali without chinese product sell
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X