• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে ১০ লাখের মধ্যে করোনা পরীক্ষা মাত্র ১৮ জনের, উদ্বেগ বাড়ছে সংক্রমণের

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে উদ্বেগের খবর প্রকাশ্যে এসেছে। ভারতের মত ১৫০ কোটির দেশে মাত্র ১০ লাখ মানুষের মধ্যে ১৮ জনের করোনা বাইরাস পরীক্ষা করা হচ্ছে। তাতেই উদ্বেগ বাড়ছে। কারণ জনসংখ্যার হিসেবে আরও বেশি মানুষের করোনা পরীক্ষা করা উচিত। কিন্তু সেটা হচ্ছে না। কম সংখ্যক মানুষের করোনা পরীক্ষায় করায় সংক্রমণ বাড়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

 করোনা পরীক্ষা কম হচ্ছে ভারতে

করোনা পরীক্ষা কম হচ্ছে ভারতে

জনসংখ্যা অনুযায়ী করোনা ভাইরাস পরীক্ষা কম হচ্ছে ভারতে। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের পক্ষ থেকে জানানো হয়েছে ২৫ মার্চ পর্যন্ত ২৫,১৪৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। তারমধ্যে ৫৮১ জনের শরীরে করোনা ভাইরােসর সংক্রমণ পাওয়া গিয়েছে। হিসেব করলে দেখা যাচ্ছে ১০ লাখ জনের মধ্যে মাত্র ১৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। তাতেই উদ্বেগ বাড়ছে। কারণ জনসংখ্যার তুলনায় করোনা পরীক্ষা খুব কম সংখ্যক লোকেরই হচ্ছে।

 পরীক্ষা কম হওয়ায় উদ্বেগ বাড়ছে

পরীক্ষা কম হওয়ায় উদ্বেগ বাড়ছে

করেনা ভাইরাস পরীক্ষার সংখ্যা কম হওয়ার কারণেই ভারতে সংক্রমণের হার কম দেখাচ্ছে। এমনই দাবি করেছেন গবেষকরা। ভারতের তুলনায় আমেরিকা, ইতালি, ব্রিটেন, দক্ষিণ কোরিয়ায় অপেক্ষাকৃত বেশি মানুষের করোনা পরীক্ষা হয়েছে। সেকারণে সেখানে সংক্রমণের সংখ্যা বেশি প্রকাশ্যে এসেছে। ভারতে সেতুলনায় অনেকটাই কম হয়েছে করোনা পরীক্ষা।

 লকডউন জারি ভারতে

লকডউন জারি ভারতে

ভারতে জনসংখ্যার তুলনায় অন্যান্য দেশের থেকে সংক্রমণের সংখ্যা অনেকটাই কম। পরিস্থিতি সামাল দিতে গোটা দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। ২১ দিনের লকডাউনে অত্যাবশ্যকীয় সামগ্রি ছাড়া কোনও দোকান খোলা যাবে না। সকলকে বাড়িতে থাকার অনুরোধ জানানো হয়েছে। ইতিমধ্যেই পাঞ্জাব, মহারাষ্ট্রে কার্ফু জারি করা হয়েছে।

English summary
India test coronavirus only 18 person out of 10 lakhs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X