• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৬-২০ এপ্রিল ভারতের সম্ভাব্য হামলা! হাটে হাঁড়ি ভাঙল পাকিস্তানের বিরোধী দল

পাকিস্তানের অভিযোগকে দায়িত্বজ্ঞানহীন এবং বিরক্তিকর বলে উড়িয়ে দিল ভারত। পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি রাষ্ট্রসংঘে অভিযোগ করে বলেছিলেন,

নতুন দিল্লি এপ্রিলের ১৬ থেকে ২০ তারিখের মধ্যে ফের পাকিস্তানে আক্রমণের পরিকল্পনা করছে। ভারতেল পাল্টা অভিযোগ পাকিস্তান এই অঞ্চলে যুদ্ধের হিস্টিরিয়া তৈরি করতে চাইছে। যা ইতিমধ্যেই পাকিস্তান ভিত্তিক জঙ্গিরা তৈরি করেছে বলে অভিযোগ করেছে ভারত।

 ১৬-২০ এপ্রিল ভারতের সম্ভাব্য হামলা! হাটে হাঁড়ি ভাঙল পাকিস্তানের বিরোধী দল

ভারতের অভিযোগ, পাকিস্তান মিথ্যা দাবি করে, তাদের মাটিতে জঙ্গিদের তৈরি করে ভারত আক্রমণ করতে চাইছে। ভারত দাবি করেছে ইসলামাবাদের উচিত জঙ্গিদের

বিরুদ্ধে বিশ্বাসযোগ্য এবং অপরিবর্তনীয় মত গ্রহণ করা। কেননা পাকিস্তানের মাটি থেকেই জঙ্গিবাদ নিয়ন্ত্রিত হয়। বিদেশমন্ত্রক থেকে বলা হয়েছে পাকিস্তানের উচিত, কূটনীতিক এবং ডিজিএমও চ্যানেলের মাধ্যমে জঙ্গি হামলা সম্পর্কিত তথ্য দেওয়া। ভারতের বিদেশমন্ত্রক থেকে পাকিস্তানকে সতর্ক করে বলা হয়েছে, সীমান্ত পাড়ের সন্ত্রাসের জবাব দেওয়া।

রবিবার পাকিস্তানের বিদেশমন্ত্রী বলেছিলেন, তাদের কাছে গোয়েন্দা সূত্রের খবর রয়েছে, ভারত এপ্রিলের ১৬ তেকে ২০ তারিখের মধ্যে হামলার পরিকল্পনা করছে। বিষয়টি নিয়ে তিনি রাষ্ট্রসংঘের স্থায়ী সদস্য দেশগুলিকেও জানিয়েছেন।

যদিও পাকিস্তানের বিরোধী দলগুলি সরকারের এই মতকে সমর্থন করছে না। পাকিস্তান পিপলস পার্টি মনে করছে সরকার ব্যর্থতা এড়াতে ভারতের সঙ্গে যুদ্ধের হুমকির কথা বলছে।

[আরও পড়ুন: কাশ্মীরে বসে লস্করকে পুলওয়ামাকাণ্ডের সময় টাকা যোগান দেন উমর ফারুক! আজ হাইভোল্টেজ জেরা]

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ-এর ওপর ভয়াবহ জঙ্গি হামলার পর থেকে দুদেশের মধ্যে উত্তেজনা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। ২৬ ফেব্রুয়ারি বালাকোটে ভারতীয় বায়ুসেনা বিমান হানা চালায়। সেখানকার জঙ্গি ট্রেনিং ক্যাম্পগুলি ধ্বংস করা হয়।

[আরও পড়ুন:পশ্চিমবঙ্গ লোকসভা নির্বাচন ২০১৯-এর সব রকমের আপডেট পেতে ক্লিক করুন এই লিঙ্কে]

English summary
India slams Pakistan's claim that it will attack again between April 16-20
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X