• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর নিয়ে হাত ধরাধরি করে মিথ্যা প্রচার চিন-পাকিস্তানের! কড়া হুঁশিয়ারি দিল দিল্লি

ফের কাশ্মীর নিয়ে মিথ্যাচার ছড়াতে উদ্যত হল পাকিস্তান। আর এবার সেই কাজ করতেই চিনের হাত ধরল পাকিস্তান। চিনে নিযুক্ত পাক রাষ্ট্রদূত সেদেশের সরকার মুখপত্র গ্লোবাল টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে কাশ্মীর নিয়ে আধা সত্য এবং মিথ্যাচার প্রচার করে গেল। বেজিংও তা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করল। তবে এই বিষয়ে কড় প্রতিক্রিয়া দেওয়া হয়েছে ভারতের তরফে।

জঙ্গিদের আঁতুরঘর পাকিস্তান

জঙ্গিদের আঁতুরঘর পাকিস্তান

জঙ্গিদের আঁতুরঘর পাকিস্তান। বিশ্ব দরবারে এই বিষয়টি আর গোপন নেই। তবুও এই বিষয়ে পাকিস্তানের বৃথা অস্বীকার করার পালা থামে না। এই আবহেই গত বছরের পুলওয়ামা হামলায় পাক যোগের তথ্য প্রমাণ সহ চার্জশিট দাখিল করতে চলেছে এনআইএ।

পুলওয়ামার ঘটনা

পুলওয়ামার ঘটনা

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি। রক্তাক্ত সেদিনের দুপুর গোটা দেশকে স্তব্ধ করে দিয়েছিল। দেশের বিভিন্ন প্রান্তে তখন ৪০ টি শহিদ পরিবারের কাছে শুধুই দুঃসংবাদ যাচ্ছে কাশ্মীর থেকে। মুহূর্তে তদন্তে নামে এনআইএ। ১০০ ঘণ্টার মধ্যে মূল চক্রাক্তকারীদের নিকেশ করা হয়। এদিকে, আত্মঘাতী হামলায় ততক্ষণে মৃত হামলাকারী জঙ্গি আদিল দার।

পাক মতদে জঙ্গি হামলা

পাক মতদে জঙ্গি হামলা

এই হামলাকারী জঙ্গিকে নিয়েই একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আনছে এনআইএ। দেখা গিয়েছে, পাকিস্তানে বসে গোটা ঘটনার ব্লু প্রিন্ট তৈরি করেছিল পাকিস্তানি গুপ্তচরবাহিনী আইএসআই। গোটা আক্রমণটাই পাকিস্তানের তরফেই মূলত ছিল, জঙ্গি সংগঠনকে কেবল পাকিস্তান হাতিয়ার করেছিল পুলওয়ামার ঘটনায়।

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে ভারতের কড়া জবাব

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে ভারতের কড়া জবাব

এদিকে কয়েকদিন আগে রাষ্ট্রসংঘে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে কড়া জবাব দেয় ভারত। ভারতীয় প্রতিনিধি তিরুমূর্তি বলেছিলেন, 'একটি দ্বিপাক্ষিক ইস্যুকে আন্তর্জাতিক স্তরে টেনে আনতে চাইছে। যদিও পাকিস্তানের কাছে এটা কোনও নতুন জিনিস নয়। তবে আসল কথা হল, ১৯৬৫ সালের পরে এই বিষয়ে রাষ্ট্রসংঘে কোনও আনুষ্ঠানিক বৈঠক হয়নি। কয়েকদিন আগে যেটা হয়েছিল সেটা বন্ধ দরজার পিছনে হয়েছইল, এবং তা রেকর্ডও হয়নি।'

ভারতকে কাবু করতে পাক জঙ্গিদের মদত নিচ্ছে বেজিং

ভারতকে কাবু করতে পাক জঙ্গিদের মদত নিচ্ছে বেজিং

এদিকে ভারতকে কাবু করতে পাক জঙ্গিদেরও মদত নিচ্ছে বেজিং। এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। কাশ্মীরে নাশকতা চালানোর জন্য লালফৌজ পাকিস্তানি জঙ্গি সংগঠন অল বদরের সঙ্গে যোগাযোগ করছে বলে গোয়েন্দারা জানতে পেরেছেন। সূত্রের খবর, ভারতে ইতিমধ্যে প্রায় ১০০ পাক জঙ্গি অনুপ্রবেশ করে আত্মগোপন করে রয়েছে। তারা এখন স্থানীয় কাশ্মীরি জঙ্গিদের সঙ্গে ফের নতুন করে যোগাযোগ স্থাপন করছে। এবার কাশ্মীর নিয়ে পাকিস্তানের বক্তব্য প্রচারেও নামল চিন।

বেলডাঙ্গায় ব্যাপক বোমাবাজি, একাধিক বাড়িতে ভাঙচুর

স্বাধীনতা নয়, জুটেছিল পরাধীনতা! ১৪ অগাস্ট কালো দিবস পালন করবেন বালোচ-সিন্ধি-কাশ্মীরিরা

English summary
India slams Pakistan envoy to China for lies, half-truths' on Jammu and Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X