• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকাকরণের ৪৯তম দিনে নয়া রেকর্ড, দেশজুড়ে টিকা পেলেন ১৫ লক্ষের বেশি মানুষ

  • |

প্রথম ধাপে টিকাকরণে বিশেষ লক্ষ্যমাত্রা পূরণ না হলেও মার্চের শুরু থেকেই পুরোদমে দ্বিতীয় পর্যায়ের টিকাকরণ শুরু করে ফেলেছে কেন্দ্র সরকার। এই ধাপে ষাটোর্ধ্বো নাগরিক ও ৪৫ বছরের উর্ধ্বে থাকা কোমরবিডিটি যুক্ত নাগরিকদের টিকাকরণ চলবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে কেন্দ্রীয় তথ্য বলছে ১৬ জানুয়ারি থেকে টিকাকরণ শুরুর পর এখনও পর্যন্ত গোটা দেশে ১.৯৪ কোটির বেশি মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে।

Positive Story : আরো ৫০ টি টিকাকরণ কেন্দ্র বাড়ানো হলো কলকাতায়

টিকাকরণের ৪৯তম দিনে নয়া রেকর্ড, দেশজুড়ে টিকা পেলেন ১৫ লক্ষের বেশি মানুষ

অন্যদিকে শুধুমাত্র মার্চের ৫ তারিখেই ১৫ লক্ষ মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে বলে জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। যা এখনও পর্যন্ত টিকাকরণ শুরুর পর থেকে গোটা দেশের মধ্যে একদিনে সর্বোচ্চ। এদিকে জানুয়ারির ১৬ তারিখ থেকে টিকাকরণ শুরু হলেও প্রথম ১৫ দিন শুধুমাত্র প্রথমসারির স্বাস্থ্যসেবা কর্মীদের টিকা দেওয়া হয় বলে জানা যাচ্ছে। পরবর্তী ২ ফেব্রুয়ারি থেকে পুলিশ, সাফাই কর্মী সহ দেশের সমস্ত প্রথমসারির কোভিড যোদ্ধাদের টিকা দেওয়া হয় বলে খবর।

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান, বলছে করোনা টিকাকরণের ৪৯ তম দিনে সহজ কথায় মার্টের ৫ তারিখ গোটা দেশে মোট ১৪ লক্ষ ৯২ হাজার ২০১টি করোনা টিকার ডোজ দেওয়া হয়। যার মধ্যে বেশিরভাগ মানুষের বয়সই ৪৫ থেকে ৬০-র মধ্যে বলে জানা যাচ্ছে। যার মধ্যে ১ লক্ষ ১০ হাজার ৮৫৭ জনের কোমরবিডিটি ছিল বলে খবর। অন্যদিকে এই দিনেই ২ লক্ষ ৯২ হাজার ২৫৩ জন প্রথম সারির কোভিড যোদ্ধাও করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন বলে জানা যাচ্ছে।

টিকিট না পেয়ে তৃণমূলে হওয়া ভাঙনে বিজেপির পাশাপাশি লাভবান বামেরাও, হেভিওয়েট নেতাকে ফেরাল ফব

English summary
India set a new record on the 49th day of coronavirus vaccination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X