• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গত ২ মাসে দেশে প্রথমবার দৈনিক আক্রান্ত নামল ১ লাখের নিচে, স্বস্তির বার্তা করোনা গ্রাফে

করোনা ভাইরাসের জেরে গত ২ মাসে প্রকাণ্ড দ্বিতীয় স্রোত দেখেছে ১৩০ কোটির দেশ। এরপর ৮ জুন প্রথমবার সেই স্রোতের অন্ধকার অধ্যায় পেরিয়ে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬,৪৯৮ জন। গত ২ মাসে করোনায় দৈনিক আক্রান্ত এই প্রথমবার নামল ১ লাকের নিচে। এর আগে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা ৪ লাখ পর্যন্ত চলে গিয়েছিল।

গত ২ মাসে দেশে প্রথমবার দৈনিক আক্রান্ত নামল ১ লাখের নিচে, স্বস্তির বার্তা করোনা গ্রাফে

৮ জুন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে যে রিপোর্ট পেশ করা হয়েছে, তাতে বলা হয়েছে , গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮৬,৪৯৮ জন। উল্লেখ্য, এদিনের রিপোর্টে দেখা গিয়েছে, আক্রান্তের সংখ্যার থেকে সুস্থতার সংখ্য়া অনেকটাই বেশি। করোনা জয় করে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,৮২,২৮২ জন। শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২১২৩ জন। প্রসঙ্গত, করোনার দানবীয় গ্রাসের জেরে মোট ২,৮৯,৯৬,৪৭৩ জন আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা মোট ৩,৫১,৩০৯ জন।

করোনার জেরে অ্যাক্টিভ কেস ১৩,০৩,৭০৩ জন। মোট ভ্যাকসিনেশন হয়েছে ২৩,৬১,৯৮, ১২৬ জন। প্রসঙ্গত, গত ১৬ জুন থেকে দেশে ভ্যাকসিনেশন শুরু হয়েছে। এদিকে, ৭ জুন জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন যে এবার থেকে দেশবাসীকে বিনামূল্যেই ভ্যাকসিন দেবে কেন্দ্র। তবে যাঁরা ভ্য়াকসিন বেসরকারী হাসপাতাল থেকে নিচ্ছেন , তাঁরা প্রতি ডোজে সর্বোচ্চ ১৫০ টাকা পরিষেবা কর দিয়ে তা নিতে পারবেন। এর চেয়ে বেশি পরিষেবা কর হাসপাতাল নিতে পারবে না। নিয়ম পালিত হচ্ছে কি না, তা দেখার দায়িত্বে থাকবেন একজন রাজ্যসরকারের প্রতিনিধি।

English summary
India sees less than 100,000 new Covid-19 cases for first time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X