• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির ঘটনায় ষড়যন্ত্রে হাত পাকিস্তানের, চাঞ্চল্যকর তথ্য তদন্তকারীদের হাতে

দিল্লির হিংসায় মদত দিয়েছিল পাকিস্তান। ভারতের নিরাপত্তা সংস্থাগুলি ডসিয়ারে এমনটাই দাবি করেছে। সেখানে বলা হয়েছে। প্রায় ২০০ টি টুইটার হ্যান্ডেলে ভারতীয় মুসলিমদের উত্তেজিত করা হয়েছে। পুলিশের বিরুদ্ধে তাদের ক্ষেপিয়ে তোলা হয়েছে।

টুইটারের মাধ্যমে ষড়যন্ত্র

টুইটারের মাধ্যমে ষড়যন্ত্র

ভারতীয় তদন্তকারী সংস্থাগুলির তরফে অভিযোগ টুইটারের মাধ্যমে ভারতে বসবাসকারী মুসলিমদের দিল্লি পুলিশের বিরুদ্ধে ক্ষেপিয়ে তোলা হয়েছে। ২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চের মধ্যে একাধিক হ্যাশট্যাগ ব্যবহার করা হয়েছে। যেগুলির মধ্যে রয়েছে, শেম অন দিল্লি পুলিশ, দিল্লি পুলিশ ট্রুথ, দিল্লি পুলিশ মার্ডারস, দিল্লি রায়টস২০২০, দিল্লি বার্নিং। ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, করাচি, লাহোর থেকে প্রায় ২০০-র মতো টুইটার চালনা করা হয়েছিল সেই সময়।

 ডসিয়ারে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ

ডসিয়ারে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ

ডসিয়ারে দিল্লির ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের রিপোর্ট তুলে ধরা হয়েছে। সেখানে বলা হয়েছে পাকিস্তানের তরফে টুইটার হ্যান্ডেলগুলি তৈরি করা হয়েছিল। শুধু দিল্লিতেও নয় ভারত জুড়ে সাম্প্রদায়িক অশান্তি তৈরি করাই ছিল উদ্দেশ্য।

পিছনে থাকা ভারতীয়দের চিহ্নিতকরণ

পিছনে থাকা ভারতীয়দের চিহ্নিতকরণ

পাকিস্তানে তৈরি টুইটার হ্যান্ডেলগুলির সঙ্গে যোগ ছিল ভারতে তৈরি কিছু টুইটার হ্যান্ডেলেরও। এদের মধ্যে অনেকগুলিকে চিহ্নিত করা গিয়েছে বলে দাবি করেছে তদন্তকারী সংস্থাগুলি। ভারতীয়দের কাছে নির্দেশ ছিল উত্তেজক বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য।

উদ্দেশ্য ছিল দিল্লি পুলিশকে কালিমালিপ্ত করা

উদ্দেশ্য ছিল দিল্লি পুলিশকে কালিমালিপ্ত করা

ডসিয়ারে উল্লেখ করা হয়েছে, উদ্দেশ্য ঠিল দিল্লি পুলিশকে কালিমালিপ্ত করা। টুইটারগুলিতে দেখানো হয়েছে দিল্লি পুলিশ মুসলিমদের টার্গেট করেছে। দিল্লির হিংসায় ৫৩ জনের মৃত্যু হয়েছে। আহত সংখ্যা ৫০০-র বেশি।

English summary
India says Pakistan's hand in Delhi incident through twitter handles
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X