• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'হিন্দু রাষ্ট্র' প্রসঙ্গে মুখ খুলে ভারত নিয়ে কোন মন্তব্য মোহন ভাগবতের! ফের খবরে আরএসএস প্রধান

ফের একবার খবরে রাস্ট্রীয় স্বয়মসেবক সংঘের প্রধান মোহন ভাগবত। এদিন বিজয়া দশমী উপলক্ষ্য়ে একটি অনুষ্ঠানে গিয়ে তিনি হিন্দুত্ব থেকে শুরু করে লাদাখ ইস্যি ও সিএএ নিয়ে একাধিক বক্তব্য রাখেন। সেখানে গিয়েই ভারত ও হিন্দুরাষ্ট্র সম্পর্কে বক্তব্য রাখেন তিনি।

ভারত ও হিন্দু রাষ্ট্র

ভারত ও হিন্দু রাষ্ট্র

মোহন ভাগবত বলেন, 'হিন্দুস্তান একটি হিন্দু রাষ্ট্র। হিন্দুত্বের গন্ধেই ভারতের স্বীয় ভাবনা লুকিয়ে রয়েছে।' তিনি আরও বলেন,'আমাদের সমাজ সংস্কৃতির ভাবনা এই ভাবধারাতেই নিযুক্ত।' ভাগবত দাবি করেন, এদেশের পেশা থেকে ব্যক্তিগত জীবন, সমাজধারা সব কিছুতেই একই সংস্কৃতি প্রভাব বিস্তার করে রাখছে।

'দেশের ১৩০ কোটিই হিন্দু'

'দেশের ১৩০ কোটিই হিন্দু'

'আমরা মনে করি আমাদের দেশের ১৩০ কোটি মানুষই হিন্দু। যখন কোনও আরএসএস কর্মী বলেন যে এই দেশ হিন্দুদের এবং তার ১৩০ কোটি মানুষ হিন্দু, এর অর্থ এই নয় যে আমরা কারও ধর্ম ও ভাষা, জাতি বদলাতে চাইছি... আমরা সংবিধানে ভরসা রাখি ।' এই বার্তা দিয়ে মোহন ভাগবত বলেন, 'সংবিধান ছাড়া আর কোনও ক্ষমতার কেন্দ্র তৈরি হোক আমরা চাই না।'

হিন্দুত্ব এবং ভাগবত বার্তা

হিন্দুত্ব এবং ভাগবত বার্তা

'.. এই দেশ আমাদের। আমরা আমাদের মহান পূর্বপুরুষদের বংশধর। আমাদের মধ্যে অনেক পার্থক্য থাকা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে। এটাই হিন্দুত্ব।' এই বার্তায় এদিন নিজের অবস্থান স্পষ্ট করেন আরএসএস প্রধান।

সতর্ক থাকার বার্তা

সতর্ক থাকার বার্তা

তিনি বলে, স্বার্থান্বেষী শক্তিগুলি র বিষয়ে সতর্ক থাকতে হবে। যারা নিজের স্বার্থে ভাগাভাগির রাস্তায় হাঁটে, তাদের ওপর কড়া দৃষ্টি রাখাতে হবে। তিনি বলেন, অনেক ক্ষেত্রেই মিথ্যা ক্ষমতার স্বপ্ন দেখিয়ে উগ্র ভাবধারা সমাজে নিয়ে আসা হচ্ছে। যা বিভেদকে বাড়িয়ে তুলছে।

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

Puja Special : পূর্ব মেদিনীপুরঃ হেঁটে নয় নেটে দেখুন জেলার পুজো পরিক্রমা

English summary
India's self hood lies in essence of Hindutva, says Mohan Bhagwat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X