India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা চোখ রাঙালেও থমকাবেনা অর্থনৈতিক শ্রীবৃদ্ধি, কারণ দর্শালেন আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস

  • |
Google Oneindia Bengali News

ফের করোনা হানায় জেরবার গোটা দেশ। গতবছরের শেষার্ধ থেকে মন্দা দশা কাটিয়ে ভারতীয় অর্থনীতি ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করলেও মার্চের শুরু থেকে করোনার বাড়বাড়ন্তের জেরে ফের লকডাউনের আশঙ্কা উুঁকিঝুঁকি দিতে শুরু করেছে। আর ঠিক তখনই ফের নতুন করে মন্দার খাঁড়া নামার আশঙ্কা করছেন অর্থনীতিবিদেরা। তবে তার মাঝেও ইতিমধ্যেই আসন্ন অর্থবর্ষে প্রায় ১২ শতাংশের উপর ভারতের ডিজিপি প্রবৃদ্ধির পূর্বাভাস দিয়েছে অর্থনৈতিক বিশ্লেষক সংস্থা ফিচ।

করোনা চোখ রাঙালেও থমকাবেনা অর্থনৈতিক শ্রীবৃদ্ধি, কারণ দর্শালেন আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস

যদিও দেশজুড়ে দেশজুড়ে সংক্রমণ বাড়লেও তার জন্য আর্থিক বিকাশে বাধা হবে না। এমনটাই জানাচ্ছে আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস। এদিকে এর আগের পূর্বাভাসে রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছিল, গত বছরের তুলনায় এ বছর এপ্রিল- জুন ত্রৈমাসিকে ভারতীয় জিডিপি বৃদ্ধির হার দাঁড়াতে পারে ২৬.২ শতাংশ। পরে জিডিপি বৃদ্ধির সম্ভাব্য হার কমিয়ে ২৫.৫ শতাংশ করা হয়েছে।তবে লকডাউন হলে চিত্রটা খানিক বদলাতে পারে বলেই মনে করা হচ্ছে।

এদিকে শক্তিকান্ত দাসের মতে, “ সংক্রমণ বাড়লেও নতুন করে লকডাউন না হলে অর্থনীতির বড়সড় ক্ষতির সম্ভাবনা কম। তবে মানুষকে অবশ্যই মেনে চলতে হবে কোভিড বিধি। অর্থনীতির পুনরুজ্জীবন শুরু হয়েছে। তাই এতটা ভয়ের কিছু নেই। আমার মনে হয় আগামী দিনেও জিডিপি-র এই বিকাশ অব্যাহত থাকবে।” খানিকটা একই কথা বলতে শোনা গিয়েছে রিজার্ভ ব্যাঙ্কের ডেপুটি গভর্নর মাইকেল দেবব্রত পাত্রকেও।

খড়গপুর আইআইটিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, আতঙ্কে পড়ুয়ারা, আগুন নেভাতে তৎপর দমকলখড়গপুর আইআইটিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড, আতঙ্কে পড়ুয়ারা, আগুন নেভাতে তৎপর দমকল

English summary
Shaktikanta Das says India's economic growth will not stop even in the Corona crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X