• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নার গ্যাসের দাম কমতির দিকে যেতে পারে এই বছরেই! সংকটকালে কোন সুখবর আসছে

সামনেই ভারতে উৎসবের মরশুম। ২০২০ সালের গোটা বছর কাটছে প্রবল সংকটে। করোনার দানবীয় থাবা শুধু স্বাস্থ্যে নয় , আর্থিক দিক থেকেও প্রকাণ্ড সমস্যা তৈরি করেছে। যেখানে ক্রমাগত কর্মী ছাঁটাই , আর্থিক অনটনের খবর আসছে সেখানে উত্তোরোত্তর বাজারে জিনিসের দামও সংকটে ফেলছে মধ্যবিত্তকে। এমন পরিস্থিতিতে এল স্বস্তির বার্তা।

গ্যাসের দাম কমতে পারে!

গ্যাসের দাম কমতে পারে!

সিএনজি ও পাইপের গ্যাসের দাম এবার কমতে পারে। আসন্ন উৎসবের মরশুমে এই দামের কমতির সম্ভবনা রয়েছে। দেশের ডোমেস্টিক গ্যাস বা রান্নার গ্যাসের দাম এই বছরই কমবে বলে খবর।

 কবে নাগাদ গ্যাসের দাম কমতে পারে?

কবে নাগাদ গ্যাসের দাম কমতে পারে?

জানা যাচ্ছে, অক্টোবর মাস নাগাদ উৎসবের মরশুমে গ্যাসের দামের কমতির সম্ভাবনা রয়েছে। সেই সময় ২০ শতাংশ দাম কমে যেতে পারে বলে মনে করা হচ্ছে। ব্রিটিশ থার্মাল ইউনিটের হিসাবে ২ মিলিয়ন মার্কিন ডলারের কম পড়তে পারে দাম।

 কেন কনতে পারে দাম?

কেন কনতে পারে দাম?

বিশ্ব তথা দেশজুজডে মড়ক। দিকে দিকে বেকারত্ব বাড়ছে। এমন পরিস্থিতিতে রান্নার গ্যাস সিলিন্ডারের চাহিদা প্রবল ভাবে পড়ছে বলে সূত্রের দাবি। যার জেরে দেশের অভ্যন্তের গ্যাসের দাম কমতে শুরু করবে বলে খবর। গত কয়েকমাসে গ্যাসের দাম বিশ্বের বহু জায়গায় ৫০ শতাংশ কমতে দেখা গিয়েছে । আর এই ধারাই বজায় থাকবে বলে খবর।

অক্টোবরেই কেন কমার সম্ভাবনা?

অক্টোবরেই কেন কমার সম্ভাবনা?

উল্লেখ্য, দেশে গ্যাসের দামের পর্যালোচনা দু'বার হয়। একবার ১ এপ্রিল , আরেকবার ১ অক্টোবর। আর সারা দেশে যা পরিস্থিতি তাতে ১ অক্টোবর যে পর্যালোচনা আসন্ন তাতে ফের দেশে রান্নার গ্যাসের দাম কমার সম্ভাবনা রয়েছে।

সিবিআইয়ের প্রাক্তন স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানা নয়া পদে আসীন

English summary
India's Domestic gas prices may fall further in October
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X