• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনা ভাইরাসের একটি নয় একাধিক 'পিক' আসন্ন! কোন বিপদের ইঙ্গিত চিকিৎসকদের

  • |

মাত্র তিন সপ্তাহের মধ্যে ভারত বিশ্বের সবচেয়ে বেশি করোনা আক্রান্ত শহরের মধ্যে ভারত ছয় থেকে তিন নম্বরে চলে আসে। মাত্র ১২ দিনে হু হু করে ১ লাখ মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী ভারতের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। তবে বিশেষজ্ঞরা আরও বেশি ভয়ঙ্কর পরিস্থিতির বার্তা দিচ্ছেন।

ভারতে একাধিক 'পিক' আসন্ন

ভারতে একাধিক 'পিক' আসন্ন

প্রতিদিনই দেশে নতুন নতুন মাইলস্টোন নিয়ে করোনার 'পিক' দেখা দিচ্ছে। পরিসংখ্যানে করোনা আক্রান্তের নতুন উচ্চতা (পিক) প্রতিদিনই দেখা যাচ্ছে। এমন পরিস্থিতিতে চিকিৎসকরা বলছেন, একটি নয়, একাধিক পিক করোনার জেরে ভারতে আসতে বাধ্য।

 পর পর 'পিক'!

পর পর 'পিক'!

চিকিৎসক অনন্ত ভানের মতে, ভারতে করোনার 'পিক' সম্পর্কে যে ধারনা রয়এছে তা কিছুটা সঠিক হওয়া প্রয়োজন। কোন একটি নির্দিষ্ট পিক ভরাতে আসবে না। পর পর অনেকগুলি 'পিক' করোনার জেরে ভারত দেখতে চলেছে। তবে এই পরিস্থিতিতেও আরও বেশি করোনা টেস্টিং দরকার।

প্রতি তিন সপ্তাহে কী পরিস্থিতি?

প্রতি তিন সপ্তাহে কী পরিস্থিতি?

পরিসংখ্যান বলছে, প্রতি ৩ সপ্তাহে ভারতে করোনার আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। এই মুহূর্তে দেশে করোনায় ৮ লাখেরও বেশি আক্রান্ত রয়েছেন। দৈনিক হার প্রায় প্রতিদিনই ২০ হাজারের বেশি। শেষ কয়েকদিনে করোনায় প্রতিদিন ২৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

ভারত ও ভয়ঙ্কর পরিসংখ্যান

ভারত ও ভয়ঙ্কর পরিসংখ্যান

বিশেষজ্ঞরা বলছেন, করোনায় বয়স্কদের জন্য আশঙ্কা বাড়ছে। দেশে করোনা আক্রান্তে সংখ্যায় সবচেয়ে বেশি ভয় ৬০ এর বেশি বয়সের মানুষদের নিয়ে। কিন্তু ভারতের পরিসংখ্যানে দেখা গিয়েছে যে , করোনায় এদেশে ৪৩ শতাংশ মৃতের বয়স ৩০ থেকে ৬০ এর মধ্যে। ফলে আতঙ্ক থেকেই যাচ্ছে।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ অধীর চৌধুরীর

অর্জুনের শুধু একটাই অপরাধ! এবার কড়ায়-গণ্ডায় সব হিসেব নেবেন দিলীপ ঘোষ

English summary
India's Coronavirus cases will take multiple peaks says experts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X