• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফোকাসে গরু পাচার, রাজনৈতিক তরজার মাঝেই সীমান্তে ভারত-বাংলাদেশ বৈঠক

গরুপাচার কাণ্ডে যখন পশ্চিমবঙ্গে রাজনৈতিক তরজা তুঙ্গে, ঠিক সেই সময় সীমান্তে পাচার ও অপরাধ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করতে বাংলাদেশের থেকে বিজিপির একটি প্রতিনিধি দল ভারতের আগরতলায় এসেছে। সেখানে বিএসএফের সঙ্গে সীমান্তে পাচার ও অপরাধ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হবে বিজিবি প্রতিনিধি দলের।

ত্রিপুরার আখাউড়া সীমান্তে বৈঠক

ত্রিপুরার আখাউড়া সীমান্তে বৈঠক

বুধবার বিকেলেই ত্রিপুরার আখাউড়া সীমান্ত দিয়ে বিজিবির প্রতিনিধিদল আগরতলায় পৌঁছায়। ত্রিপুরা সরকারের পক্ষ থেকে বাংলাদেশের প্রতিনিধিদলকে রাজ্য সরকারের অতিথি হিসেবে ঘোষণা করা হয়। বৈঠকে বিএসএফ-এর প্রতিনিধিদলকে নেতৃত্ব দিচ্ছেন ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল (আইজি) সুশান্ত কুমার নাথ। তবে এই বৈঠকে পশ্চিমবঙ্গের গরু পাচার সংক্রান্ত কোনও আলোচনা হবে কিন, তা এখনও স্পষ্ট নয়।

উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সমন্বয়

উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সমন্বয়

সীমান্তের উভয় দিকে মাদক, নারী ও গবাদিপশু পাচারসহ সীমান্ত সংক্রান্ত সব ধরনের অপরাধ নির্মূল করার জন্য উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সমন্বয় গড়ে তোলার লক্ষ্যে কিছুদিন পর পর এই বৈঠকের আয়োজন করা হয়। ভারত ও বাংলাদেশের বিভিন্ন জায়গায় এ ধরনের বৈঠক হয়ে থাকে।

গরু পাচার নিয়ে তদন্ত

গরু পাচার নিয়ে তদন্ত

এদিকে গরু পাচারের শিকড়ের সন্ধানে নেমে নিত্য নতুন তথ্য পাচ্ছে সিবিআই। গরু পাচারের মূল হাব বীরভূম। সেখানেই ভিন রাজ্য থেকে গোরু এবং মোষ এনে রাখা হয়। বীরভূম পর্যন্ত সেগুলি আনা হয় বড় লরিতে। তারপর ছোটো গাড়িতে সেগুলি ছড়িয়ে দেওয়া হয় মালদা, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনায়।

English summary
India's BSF and Bangladesh's BGB discusses transborder crime, smuggling at border meet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X