• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে সুস্থতার হার ৯০ শতাংশ, করোনা গ্রাফে স্বস্তি যোগাচ্ছে দৈনিক আক্রান্তের নিম্নমুখী পরিসংখ্যান

ভারতে (India)করোনা (Corona) পরিসংখ্যান ক্রমেই নিম্নমুখী হতে শুরু করেছে দেশে। ফের একবার ২৭ মে র করোনা গ্রাফ নিম্নমুখী হওয়ার ট্রেন্ড ধরে রাখল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এদিন যে করোনা রিপোর্ট পেশ করেছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে ২,১১,২৯৮ জনের দেহে নতুন করে করোনা সংক্রমিত হয়েছে। সুস্থ হয়েছেন ২,৮৩,১৩৫ জন। ফলে আক্রান্তের থেকে সুস্থতার হার বাড়তেই , শতাংশরের বিচারেও করোনার জেরে দেশে সুস্থতা ৯০ শতাংশের ঘরে পৌঁছে গেল।

India reports 2,11,298 new COVID19 cases on 27 May

এদিন স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, করোনার জেরে গত একদিনে মৃত্যু হয়েছে দেশের ৩,৮৪৭ জনের। আগে এই দৈনিক মৃতের সংখ্যা ৪ হাজারের ঘরে ছিল। দেশে করোনার জেরে অ্যাক্টিভ কেস ২৪,১৯,৯০৭। প্রসঙ্গত, করোনার সঙ্গে সঙ্গেই মাত্রাতিরিক্তভাবে বেড়েছে দেশের ব্ল্যাক ফাঙ্গাসের প্রকোপ। ব্ল্যাক ফাঙ্গাসের সঙ্গেই ইয়েলো ও হোয়াইট ফাঙ্গাস ধরা পড়ছে বহু শহরে। উল্লেখ্য, দেশের দৈনিক করোনা গ্রাফের নিম্নমুখী ট্রেন্ডের জেরে গত পরশুই ৪০ দিন বাদে দেশে আড়াই লাখের নিচে নেমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

অনেকেই মনে করছেন যে করোনার দ্বিতীয় স্রোতের পিক আপাতত নিম্নমুখী। এর সঙ্গেই ভ্যাকসিনেশনের পরিসংখ্যান বলছে, গত ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া দেশ জোড়া ভ্যাকসিনেশন প্রক্রিয়ার পর ২০,২৬,৯৫,৮৭৪ জনের দেহে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এদিকে অ্যাক্টিভ রোগীর সংখ্যাতও কমতি দেখা গিয়েছে।

এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ২৪ লাখ ১৯ হাদার ৯০৭ জনের মধ্যে রয়েছে।উল্লেখ্য, টিকাকরণের ক্ষেত্রে আমেরিকার পর ভারই দ্বিতীয় দেশ যেখানে ২০ কোটি মানুষকে টিকা দেওয়া হল। কয়েকদিন আগে যেখানে পজিটিভিটি রেট দেশে প্রবল ভাবে লাগামছাড়া রূপে চড়তে থাকে, সেই জায়গা থেকে বর্তমান পরিস্থিতি ইতিবাচক দিকে যাচ্ছে বলে আশা দেশবাসীর।

Covid 19 Update : মেদিনীপুর : গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত নেই

English summary
India reports 2,11,298 new COVID19 cases on 27 May
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X