• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অ্যবোটাবাদ মনে পড়ে?', জঙ্গিদের স্বর্গে পরিণত হওয়া পাকিস্তানকে তোপ ভারতের

পাকিস্তান সন্ত্রাসবাদীদের নিরাপদ আশ্রয়। পাকিস্তান-অধিকৃত কাশ্মীরে সন্ত্রাসবাদীদের জন্য আরও প্রশিক্ষণ শিবির করা হয়েছে। এই তথ্য কারোর অজানা নয়। তবে এরই মাঝে পাকিস্তানের তরফে দূত মুনির আক্রম রাষ্ট্রসংঘের প্রধান অ্যান্টোনিয় গুতেরেসের সঙ্গে দেখা করে ভারত বিরোধী ডসিয়ার জমা দেন। এরপরই ভারতের তরফে পাকিস্তানকে মনে করিয়ে দেওয়া হয় 'অ্যাবোটাবাদ'।

পাকিস্তানের মিথ্যাচারের পর ভারতের জবাব

পাকিস্তানের মিথ্যাচারের পর ভারতের জবাব

পাকিস্তানের মিথ্যাচারের পরই রাষ্ট্রসঘে নিযুক্ত ভারতীয় দূত টিএস তিরুমূর্তি টুইট করে পাকিস্তানকে আক্রমণ করেন। ভারত পাকিস্তানে সন্ত্রাসবাদে মদত দিচ্ছে, এহেন অভিযোগ জমার প্রেক্ষিতে তিরুমূর্তি বলেন, পাকিস্তানের অ্যাবোটাবাদের কথা মনে করা উচিত। রাষ্ট্রসংঘের নিষিদ্ধ জঙ্গিদের মধ্যে সব থেকে বেশি জঙ্গি থাকে পাকিস্তানে।

রাষ্ট্রসংঘে ভারতের অভিযোগ

রাষ্ট্রসংঘে ভারতের অভিযোগ

রাষ্ট্রসংঘে ভারত আগেই অভিযোগ করেছিল, কাশ্মীরে হিংসা এবং অসহিষ্ণুতা ছড়ানোর জন্য পাকিস্তান ক্রমাগত বিদ্বেষমূলক মন্তব্য করছে। করোনা পরিস্থিতিতে সারা বিশ্ব যেখানে একযোগে লড়াই করে যাচ্ছে, সেখানে পাকিস্তান জঙ্গি অনুপ্রবেশ বৃদ্ধিতে মদত দিচ্ছে। কিন্তু পাকিস্তানের চেষ্টা বিফল হচ্ছে বলেও জানিয়েছিল ভারত।

৪ হাজার আন্তর্জাতিক সন্ত্রাসবাদী পাকিস্তানে লুকিয়ে

৪ হাজার আন্তর্জাতিক সন্ত্রাসবাদী পাকিস্তানে লুকিয়ে

পাকিস্তানে সংখ্যালঘুদের উপর নিপীড়ন, বলপূর্বক নিখোঁজ হওয়া এবং পাকিস্তান-অধিকৃত কাশ্মীরে বহিরাগতদের আগমন প্রভৃতি বিষয়েও ইসলামাবাদকে তোপ দেগেছিল ভারত। পাকিস্তান গোটা বিশ্বের চোখে ফাঁকি দিয়ে চার হাজারেরও বেশি আন্তর্জাতিক সন্ত্রাসবাদীকে তালিকার বাইরে রেখেছে।

জঙ্গি কার্যকলাপ বন্ধ হলেই আলোচনা সম্ভব

জঙ্গি কার্যকলাপ বন্ধ হলেই আলোচনা সম্ভব

এদিকে ভারতের তরফে মনে করিয়ে দেওয়া হয়, রাষ্ট্রসঙ্ঘ কখনই তার কোনও সদস্য় দেশের নিজস্বনীতির বিষয়ে হস্তক্ষেপের অনুমতি অন্য়কোনও দেশকে দেয়নি৷ এছাড়া পাকিস্তানের উদ্দেশে ভারতের বার্তা, দেশ কীভাবে চালাতে হবে তা কারও কাছ থেকে ভারত শিখবে না৷ জঙ্গি কার্যকলাপ বন্ধ হলেই আলোচনা সম্ভব৷

জেল থেকে এনডিএ বিধায়কদের ফোন! গেরুয়া শিবিরে চিড় ধরিয়ে কোন ফন্দি আঁটছেন লালু?

English summary
India reminded Pakistan about Abbottabad and said they host to largest number of UN listed terrorists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X