• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪ ঘণ্টায় আক্রান্ত ছাড়িয়েছে ১৭৫০! ভারতে করোনার থাবা প্রলম্বিত হচ্ছে লকডাউনেও

একদিনে ১৭৫২ জন নতুন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবারের এই বৃদ্ধি একক দিনে বা ২৪ ঘণ্টায় ভারতের সর্বোচ্চ। এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ২৩,৪৫২-তে দাঁড়িয়েছে। করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৩। এখন পর্যন্ত ৪,৮১৩ জন নিরাময় লাভ করে এই করোনার থাবা থেকে অব্যাহতি পেয়েছেন।

২৪ ঘণ্টায় আক্রান্ত ছাড়িয়েছে ১৭৫০! ভারতে করোনা বাড়ছে

শুক্রবার এক প্রেস বিবৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৮ দিনে ১৫টি জেলায় নতুন কোনও করোনা সংক্রমণ হয়নি। এদিকে সরকার জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে লকডাউন ঘোষণা করেছিলেন তা একটি সময়োচিত পদক্ষেপ। তা না হলে এখনই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা আনুমানিক এক লক্ষে পৌঁছে যেত।

দেশে করোনা ভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে সহায়তা করেছে লকডাউন এবং এর জন্য অন্যান্য নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর করার পাশাপাশি একটি শক্তিশালী চালানো সম্ভব হয়েছে। জন হপকিন্সের তথ্য অনুসারে বিশ্বব্যাপী ২৭ লক্ষেরও বেশি লোক করোনা ভাইরাস দ্বারা সংক্রামিত হয়েছেন। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ১,৯০,৯৮৮ জনের।

শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছে ৮ লক্ষ ৬৯ হাজারেরও বেশি। তার মধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫০ হাজার। মার্কিন যুক্তরাষ্ট্রের পর সবথেকে বেশি আক্রান্ত ও ক্ষতিগ্রস্থ দেশ হ'ল ইতালি। ইতালিতে ২৫,৫৯৯ জন, স্পেনে ২২,১77 এবং ফ্রান্সে ২১,৮৫৬ জনের মৃত্যু হয়েছে।

English summary
India recorded its highest single-day spike in coronavirus infection. With 1,752 new positive Covid-19 cases in the last 24 hours in India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X