• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে গুরুদ্বারকে মসজিদে রূপান্তর ঘিরে ফুঁসছে দিল্লি! ইমরান সরকারকে কী জানাল মোদী প্রশাসন

  • |

এদিন সন্ধ্যেতেও পাকিস্তানের তরফে তুমুল গোলাবর্ষণ হয়েছে ভারত সীমান্তে। কাশ্মীর নিয়ে ভারত -পাকিস্তান সীমান্ত ক্রমেই তেতে উঠছে। এদিকে, পাকিস্তানের বুকে এক ধর্মীয়স্থানের রূপান্তরকরণ নিয়ে দিল্লির তরফে প্রবল বার্তা গেল ইমরানদের কাছে।

বিদেশমন্ত্রক কী জানিয়েছে

বিদেশমন্ত্রক কী জানিয়েছে

ভারতের বিদেশমন্ত্রক সূত্রের খবর, ভারতের তরফে পাকিস্তান হাইকমিশনের কাছে এদিন প্রবল প্রতিবাদ জানানো হয়েছে, পাকিস্তানে গুরুদ্বারকে মসজিদে রূপান্তর করার ঘটনা নিয়ে।

পাকিস্তান কী দাবি করছে?

পাকিস্তান কী দাবি করছে?

শিখ ধর্মের ভাই তারু সিংজি শহিদ হন বর্তমান পাকিস্তানের লাহোরের নউলাখা বাজারের কাছে একটি এলাকায়। সেই এলাকাতেই গড়ে ওঠে শিখ ধর্মীয় স্থান গুরুদ্বার শাহিদি স্থান। জানা গিয়েছে, পাকিস্তান সেখানে এলাকার নামকরণ করেছে মসজিদ শাহিদগঞ্জ। সেখানেই গুরুদ্বারকে মসজিদে রূপান্তরের চেষ্টা হচ্ছে। এমনই দাবি ভারতের বিদেশমন্ত্রকের।

ভারত ফুঁসছে

ভারত ফুঁসছে

এদিন ক্ষোভের সুরে দিল্লি জানিয়েছে, গুরুদ্বার একটি পবিত্র ধর্মীয়স্থান শিখদের জন্য। সেখানে এমন অন্যায় অবিচার দিল্লি মানতে রাজি নয়। বিশেষত পাকিস্তানে, যেভাবে সংখ্যালঘু শিখদের ওপর অত্যাচার করা হচ্ছে ,তাতে ভারত উদ্বিগ্ন বলে জানানো হয়েছে।

পাকিস্তানকে সরাসরি বার্তা

পাকিস্তানকে সরাসরি বার্তা

পকিস্তানকে এদিন সরাসরি বার্তা দিয়ে ভারত জানিয়েছে, এই ঘটনাকে খুবই গুরু গম্ভীরভাবে নিয়েছে দিল্লি। গোটা পরিস্থিতি নিয়ে যেন পাক সরকার এখনই ব্যবস্থা নেয় ও তদন্ত করে, তার দাবি এদিন দিল্লি জানিয়ছে ইসলামাবাদকে।

English summary
India Protests Gurdwara's conversion in mosque in Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X