• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনা পরিস্থিতি: সব রেকর্ড চুরমার করে ব্রাজিলকে ছাপিয়ে দেশ কোনপথে এগোচ্ছে

  • |

মার্চের ২৪ তারিখ থেকে লকডাউন শুরু হয়েছে দেশ। আর সেপটেম্বরের ৬ তারিখে এসে ভারত পেয়েছে আশঙ্কাজনক একটি পরিসংখ্যান। এদিন স্বাস্থ্য়মন্ত্রক জানিয়েছে ভারতে ৯০ হাজার ছাড়িয়ে গিয়েছে একদিন আক্রান্তের সংখ্য়া। আর এই ঘটনাই ১৩০ কোটির দেশকে নতুন মাইলস্টোনের সামনে দাঁড় করিয়েছে।

 কোন পরিসংখ্যান ঘিরে উদ্বেগ

কোন পরিসংখ্যান ঘিরে উদ্বেগ

বিশেষজ্ঞরা বলছেন, যেভাবে করোনা পরিস্থিতি ভারতে এগোচ্ছে তাতে বিশ্বের দ্বিতীয়স্থানে থাকা ব্রাজিলকে টপকে যেতে ভারত বেশি সময় নেবে না! এদিকে, গতকাল রাত ১১ টা পর্যন্ত ওয়ার্ল্ডও মিটারের ট্যালি ও হু এর দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে মোট আক্রান্ত ৪১ লাখের উপর , যা ব্রাজিলের মোট আক্রান্ত ৪০ লাখের গণ্ডি ছাড়িয়েছে।

আশঙ্কা থেকেই যাচ্ছে

আশঙ্কা থেকেই যাচ্ছে

মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে দৈনিক করোনা আক্রান্তের যা সংখ্যা তার থেকে অনেক বেশি সংখ্যক আক্রান্ত ভারতের দৈনিক হারে ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টার হিসাবে দেখা গিয়েছে, করোনার জেরে ভারতে আক্রান্ত হয়েছেন ৯০, ৬৩৩ জন। মৃত্যু হয়এছে ১,০৬৫ জন। আক্রান্তের তুলনায় মৃত্যুর সংখ্যা যদিও কম, তবুও করোনার আক্রমণের হার ক্রমেই আশঙ্কা বাড়াচ্ছে।

ভারতের আজ মোট পরিসংখ্যান

ভারতের আজ মোট পরিসংখ্যান

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪১, ১৩, ৮১২ জন। অ্যাকটিভ কেস রয়েছে ৮, ৬২,৩২০ জনের। সুস্থ হয়েছেন ৩১, ৮০, ৮৬৬ জন। মোট মৃতের সংখ্যা ৭০, ৬২৬ জন।

কোন রেকর্ডে ভারত

কোন রেকর্ডে ভারত

তথ্য বলছে, একদিনের হিসাবে ৭৫ হাজারের বেশি করোনা আক্রান্তের সংখ্যা পর পর ঘটে যাওয়ার ঘটনা সেভাবে এখনও পর্যন্ত কোনও দেশে দেখা যায়নি। আর এদিন ৯০ হাজার পার করে সেই রেকর্ডকে ভারতের তরফে জোরালো করে দিল আজকের পরিসংখ্যান। গত কয়েকদিন ধরেই ভারতে ৮০ হাজারের ওপর চলছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ক্রমেই বাড়ছে উদ্বেগ।

তৃণমূলকে মানুষ আসন্ন বিধানসভা ভোটে বুঝে নেবে : দিলীপ ঘোষ

চেন্নাইতে মার্কিন কনস্যুল জেনারেলের দায়িত্বে জুডিথ রাভিন

English summary
India overtook Brazil on Saturday over Coronavirus tally in last 24 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X