• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের উৎসস্থল চিনকে ছাপিয়ে আক্রান্তের সংখ্যায় এগিয়ে গেল ভারত

লকডাউনের কার্যকারিতা কতদুর ফলপ্রসূ হয়েছে তা নিয়ে সরকার-বিরোধী তরজা চলতেই থাকবে। তবে ঘটনা হল- লকডাউনের ৫০ দিন পেরিয়ে যাওয়ার পর ভারত এবার আক্রান্তের সংখ্যায় চিনকে ছাপিয়ে এগিয়ে গেল। ভারতে এখন চিনের থেকে বেশি লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

চিনের অবস্থা

চিনের অবস্থা

এই মুহূর্তে চিনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৩৩ জন। যার মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৬৩৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ২০৯ জন। এবং বর্তমানে চিকিৎসা চলছে ৯১ জনের।

ভারতের অবস্থা

ভারতের অবস্থা

অন্যদিকে ভারতের চিত্র সম্পূর্ণ বিপরীত। এদেশে মোট আক্রান্ত ৮৫ হাজার ৫৪৬ জন। যার মধ্যে মারা গিয়েছেন ২ হাজার ৭৪৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩০০৮৯ জন। এবং বর্তমানে রোগের সঙ্গে লড়াই করছেন ৫২ হাজার ৭১১ জন।

চিনে ছড়ায় ভাইরাস

চিনে ছড়ায় ভাইরাস

চিনে জানুয়ারির একেবারে শেষে করোনা ভাইরাসের রমরমা শুরু হয়। ওই মাসের শুরুর দিকেই এই ভাইরাস চিনে ছড়িয়ে পড়েছিল। তারপর মার্চ মাসের মধ্যে চিন অনেকটাই এই ভাইরাসকে আটকাতে সমর্থ হয়।

দুই দেশের পার্থক্য

দুই দেশের পার্থক্য

পরিসংখ্যান বলছে মার্চের ১ তারিখে চিনে করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন ৮০ হাজার ২৬ জন। যা এই আড়াই মাসে বেড়েছে ৩ হাজার জনেরও কম। অন্যদিকে সারা বিশ্ব এখন এই ভাইরাসের কবলে বিধ্বস্ত।

চিনকে টপকে গেল ভারত

চিনকে টপকে গেল ভারত

অন্যদিকে ভারতে মার্চ মাসের শুরু পর্যন্ত মাত্র তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এই আড়াই মাসের মধ্যেই সেই সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়ে গেল। এমনকী টপকে গেল চিনকেও।

ভারতে চলছে লকডাউন

ভারতে চলছে লকডাউন

চিনে গত একমাসে মারা গিয়েছেন মাত্র একজন। অন্যদিকে ভারতে গত এক মাসে মারা গিয়েছেন ২৩০০ জনের বেশি মানুষ। চিনে জনজীবন অনেকটাই স্বাভাবিক হয়ে গিয়েছে অথচ ভারতে এখনও লকডাউন চলছে।

English summary
India overtake China in Coronavirus affected tally, goes past beyond 85 thousand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X