• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংক্রণের নতুন হটস্পট, করোনা ক্ষতিগ্রস্ত প্রথম দশ দেশের মোট পরিসংখ্যানকেও ছাপিয়ে গিয়েছে ভারত

করোনা ভাইরাসের সংক্রমণে হু হু করে বেড়ে চলেছে দেশে। প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ছে দৈিনক সংক্রমণ। ৯০,০০০ থেকে ৯১,০০০ পর্যন্ত ছাড়িয়ে গিয়েছে দৈনিক সংক্রমণ। সেই সংখ্যা উত্তরোত্তর বাড়বে বই কমবে না এমনই দাবি করেছেন গবেষকরা। করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০ দেশের মোট পরিসংখ্যানকেও ছাপিয়ে গিয়েছে ভারত।

ব্যপক হারে সংক্রমণ

ব্যপক হারে সংক্রমণ

প্রতিদিনই ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে ৯০,০০০ থেকে ৯১০০০ পর্যন্ত পৌঁছে গিয়েছে দৈনিক সংক্রমণ। করোনা ভাইরাসের সংক্রমণের নিরিখে সবচেয়ে খারাপ অবস্থা যে ১৫টি দেশ রয়েছে তারমধ্যে ১৩ দেশের দৈনিক সংক্রমণে ভারতের থেকে কম।

 প্রথম ১০ দেশের মোট পরিংখ্যানকে ছাপিেয় গিয়েছে

প্রথম ১০ দেশের মোট পরিংখ্যানকে ছাপিেয় গিয়েছে

করোনা করোনা সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত প্রথম ১০ দেশের তালিকায় জায়গা করে নিয়েছে ভারত। দৈনিক সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে ভারতে। অগাস্টে শেষ থেকে দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছিল ভারতে। সেপ্টেম্বরের প্রথম থেকে সেই দৈনিক সংক্রমণ প্রায় ১ লক্ষের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। আমেরিকা এবং ব্রাজিলের থেকে সামন্য পিছনে রয়েছে ভারত। এমনই জানিয়েছে হু। গত ৬ সেপ্টেম্বর ভারতে ২৪ ঘণ্টায় করোনা সংক্রামিত হয়েছেন ৯১,৭২৩ জন। বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১৫টি দেশের দৈনিক সংক্রমণের পরিসংখ্যানের সমষ্টি করলে দাঁড়ায় ৯২,৫৭৭। অন্যদিকে করোনা ক্ষতিগ্রস্ত প্রথম ১০টি দেশের দৈনিক সংক্রমণে মোট হিসেব সেই একই দিনে হচ্ছে ৭৮,৯৬৪। ভারতের তুলনায় মাত্র ১২,৭৮৯ সংখ্যা কম। সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত প্রথম ১০ দেশের তালিকায় জায়গা করে নিয়েছে ভারত। দৈনিক সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে ভারতে। অগাস্টে শেষ থেকে দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছিল ভারতে। সেপ্টেম্বরের প্রথম থেকে সেই দৈনিক সংক্রমণ প্রায় ১ লক্ষের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। আমেরিকা এবং ব্রাজিলের থেকে সামন্য পিছনে রয়েছে ভারত। এমনই জানিয়েছে হু।

সেকেন্ড ওয়েভ আসবে ভারতে

সেকেন্ড ওয়েভ আসবে ভারতে

এদিকে আবার এইমসের ডিরেক্টর জানিয়েছেন, ২০২১ সােলও বেশ কয়েক মাস ভোগাবে করোনা ভাইরাস। ভারতের বেশ কয়েকটি জায়গায় সেকেন্ড ওয়েভ আসবে বলে জানিয়েছেন তিনি। এই নিয়ে দেশবাসীকে সতর্কও করেছেন এইমসের প্রধান। তিনি জানিয়েছেন, মানুষ মাস্ক এবং সুরক্ষাবিধি মানতে মানতে ক্লান্ত হয়ে পড়েছে। অনেকে বিরক্ত হয়েই মাস্ক না পরে বেরিয়ে পড়ছেন এতে সংক্রমণের আশঙ্কা আরও বাড়বে।

করোনা টীকা

করোনা টীকা

প্রায় সব দেশই করোনা ভাইরাসের টীকা নিয়ে গবেষণা শুরু করেছে। ভারতে ইতিমধ্যেই দেশিয় টীকার পাশাপাশি বেশ কিছু বিদেশী টিকারও ট্রায়াল শুরু হয়েছে। রাশিয়া ইতিমধ্যেই ভারতের সঙ্গে করোনা টীকার তথ্য শেয়ার করেছে।

দুর্গাপুজো নিয়ে যারা ভুয়ো খবর ছড়াচ্ছে তাদের কান ধরে ওঠবোস করান, নির্দেশ মুখ্যমন্ত্রীর

রাজ্যে পুলিশের কাজ তৃণমূল ক্যাডারের মতো! বিধানসভায় বীরভূমে জয় নিয়ে অনুব্রতকে বার্তা দিলেন দিলীপ

English summary
India now new Corona hotspot of world incuder 10 worst effected countries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X