India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এল লক্ষ ফলোয়ার, সোশ্যাল মাধ্যমে আত্মপ্রকাশ ভারতের প্রথম সোশ্যাল ইনফ্লুয়েনসারের

Google Oneindia Bengali News

ভার্চুয়াল ইনফ্লুয়েনসার। এই বিষয়টি এখন সোশ্যাল মিডিয়ায় যুগে খুব গুরুত্বপূর্ণ। অনেকেই হয়ে উঠছেন ভার্চুয়াল ইনফ্লুয়েসনসার। তাদের বিভিন্ন কাজে মানুষ হচ্ছেন অনুপ্রাণিত। এই সোশ্যাল ইনফ্লুয়েনসারদের দেখতে সাধারণ মানুষের মতোই হয়। তবে তাদের ছবি যখন ওঠে তখন তাতে যোগ করা হয় কিছু গ্রাফিকাল এলিমেন্ট। আর সেটাই আজকাল মানুষকে অনুপ্রাণিত করছে। তাদের মতো হবার চেষ্টা করছে মানুষ। তবে এতদিন ভারতের মধ্যে এমন কোনও ভার্চুয়াল ইনফ্লুয়েনসার ছিলেন না। এবার এই তালিকায় যোগ হল ভারতের নাম।

এল লক্ষ ফলোয়ার, সোশ্যাল মাধ্যমে আত্মপ্রকাশ ভারতের প্রথম সোশ্যাল ইনফ্লুয়েনসারের

এখন, ভারতেরও নিজস্ব ভার্চুয়াল ইনফ্লুয়েনসার রয়েছে ভারতেরও। তাঁর নাম কাইরা। তিনি ওই নামেই পরিচিত। তিনি দেশের প্রথম মেটা-ইনফ্লুয়েনসার। তিনি মুম্বইতে থাকেন বলে জানা গিয়েছে। ৯ জুন, তিনি ১ লাখ ফলোয়ার পূর্ন করেছেন। তা নিয়ে তিনি একটি ছবি শেয়ার করেছেন সোশ্যাল মাধ্যমে।

কায়রা একটি নীল শার্ট পরে নিজের একটি ছবি শেয়ার করেছেন এবং এটির সাথে তিনি একটি সুন্দর এবং বিশেষ ক্যাপশন দিয়েছেন। তিনি তার ফলোয়ারদের সাথে তাঁর কৃতিত্ব উদযাপন করেছেন এবং এই যাত্রায় তার সাথে যোগ দেওয়ার জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন। লিখেছেন, "এক লাখ! আমি কখনই ভাবতে পারিনি যে আমি যখন শুরু করি তখন এত লোক আমাকে ফলো করবেন, আমার কাজ পছন্দ করবে। গত পাঁচ মাস একটা সুন্দর সময় আমি কাটিয়েছি। অনেক ওঠা নামা হয়েছে। এই যাত্রায় যারা আমার সাথে যোগ দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনারা আমাকে সাপোর্ট করতে থাকুন কারণ এখনও অনেক কিছু আসতে বাকি আছে,"। পোস্টের ক্যাপশনটিতে এটাই লেখা হয়।

পোস্টটি ১০ হাজারেরও বেশি লাইকের সাথে অনলাইনে ভাইরাল হয়েছে এবং সোশ্যাল মিডিয়ার সমস্ত বিভাগ থেকে এটি নেটিজেনকে আকর্ষণ করেছে৷ একজন ব্যবহারকারী লিখেছেন, "বাস্তব জগতে স্বাগতম,"। আর একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, "আপনাকে একেবারে দারুণ লাগছে।" ভারতের প্রথম মেটা-ইনফ্লুয়েনসার, কাইরা, একটি প্রভাবশালী বিপণন প্ল্যাটফর্মের হয়ে কাজ করেন। এটা হিমাংশু গোয়েল তৈরি করেছিলেন। প্ল্যাটফর্মের ব্যবসায়িক কাজ জানুয়ারিতে এটি শুরু হয়েছিল।

গোয়েলের লিঙ্কডইন পোস্ট অনুসারে, কাইরা একটি মেটাভার্স ফ্যাশন সপ্তাহেও অংশ নিয়েছিল। ভার্চুয়াল প্রভাইনফ্লুয়েসনসারকে কখনও কখনও ভার্চুয়াল মডেল হিসাবে বর্ণনা করা হয়, এটি একটি কম্পিউটার-উত্পাদিত কাল্পনিক চরিত্র যা বিভিন্ন বিপণন-সম্পর্কিত উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে, তবে প্রায়শই সোশ্যাল মিডিয়া বিপণনের জন্য, হিউম্যান ইনফ্লুয়েনসারের পরিবর্তে ভার্চুয়াল ইনফ্লুয়েনসারকে ব্যবহার করছেন। বেশিরভাগ ভার্চুয়াল ইনফ্লুয়েনসার কম্পিউটার গ্রাফিক্স এবং মোশন ক্যাপচার প্রযুক্তি ব্যবহার করে বাস্তবসম্মত পরিস্থিতিতে বাস্তব মানুষের অনুরূপ ডিজাইন করা হয়।

ভার্চুয়াল ইনফ্লুয়েনসাররা সাধারণ অনলাইন বিনোদনকারী এবং 'YouTubers'কে বোঝায় যারা তাদের শারীরিক আত্মার পরিবর্তে ভার্চুয়াল অবতার ব্যবহার করে নিজেদের প্রতিনিধিত্ব করে। ভার্চুয়াল ইনফ্লুয়েনসার মূলত ভার্চুয়াল মূর্তিগুলির সমার্থক, যা জাপানের অ্যানিমে এবং জাপানি মূর্তি সংস্কৃতি থেকে এসেছে যা ১৯৮০-এর দশকে প্রথমে দেখা গিয়েছিল। প্রথম ভার্চুয়াল মূর্তিটি তৈরি করেছিলেন লিন মিনমে।

English summary
its own social influencer Who crossed 1lakh followers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X